• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

শাহরুখ-রণবীর নন, ‘ডন ৩’-র প্রস্তাব গিয়েছিল অন্য নায়কের কাছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৬:৪৭ পিএম
শাহরুখ-রণবীর নন, ‘ডন ৩’-র প্রস্তাব গিয়েছিল অন্য নায়কের কাছে
রণবীর সিংহ। ছবি : সংগৃহীত

১৯৭৮ সালে চন্দ্র বরোত পরিচালিত ও অমিতাভ বচ্চন অভিনীত ছবি ‘ডন’ থেকে অনুপ্রাণিত হয়ে ২০০৬ সালে পরিচালক ফারহান আখতার সাহস করে বানিয়েছিলেন ‘ডন’। আধুনিকতার ছাঁচে ফেলে ফারহানের সেই চিত্রনাট্য সাড়া ফেলেছিল দর্শকদের মনে। ২০১১ সালে ফারহান-শাহরুখের জুটির এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় সিনেমা ‘ডন ২’ও হিট করে বক্স অফিসে। তারই ধারাবাহিকতায় পরিচালক ফারহান আখতার এবার নির্মাণ করতে যাচ্ছেন ‘ডন ৩’। তবে ‘ডন ৩’ এর শুটিং শুরুর আগেই প্রকাশ্যে এলো ভিন্ন তথ্য।

এই ছবিতে নেই শাহরুখ। এবার ডন হচ্ছেন রণবীর সিংহ। এ খবর বেশ পুরোনো। তবে এবার সামনে এলো নতুন খবর। এই ছবির প্রস্তাব নাকি প্রথমে রণবীরের কাছে যায়নি। প্রস্তাব দেওয়া হয়েছিল বলিপাড়ার অন্য এক নায়ককে। তাদের অনিচ্ছার কারণেই নাকি ঘুরে ফিরে প্রস্তাবটি যায় রণবীরের কাছে।

অমিতাভ বচ্চন এবং শাহরুখের জুতোয় পা গলাবেন রণবীর। খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে শুটিং। সেটা আবার কিছুতেই মেনে নিতে পারছিলেন না দর্শকের একাংশ। রণবীরকে শুনতে হয়েছে সমালোচনাও। তবে সমালোচকদের বাক্যে কান দেননি গাল্লিবয় খ্যাত অভিনেতা রণবীর।

‘ডন ৩’-তে বলিউড বাদশাহ শাহরুখের অভিনয় করার কথা থাকলেও স্ক্রিপ্ট শুনে অভিনয় করতে রাজি হননি তিনি। ‘কিং খান’ না করে দেওয়ায় ফারহান অন্য কাউকে ভাবতে শুরু করেন। শাহরুখের পর নাকি এই চরিত্রের জন্য ফারহানের পছন্দ ছিল রণবীর কাপুর। কিন্তু রণবীর নাকি স্পষ্ট জানিয়েছিলেন, এই কাজটা করার জন্য যে পরিশ্রম তাকে করতে হবে, ততটা পরিশ্রম করার মতো সময় এই মুহূর্তে হাতে নেই। অগত্য রণবীরও ফারহানকে ফিরিয়ে দিয়েছিলেন।

অবশেষে বলিউডের প্রথম সারির দুই নায়কের হাত ঘুরে ‘ডন ৩’-এর প্রস্তাব যায় ‘সিংহের’ কাছে। ফারহানের কাছ থেকে প্রস্তাব পেয়ে লুফে নেন দীপিকার স্বামী। যদিও ‘ডন ৩’-তে রণবীরের লুক প্রকাশ্যে আসার পর কটাক্ষের শিকার হয়েছেন অভিনেতা। বিশেষ করে তার কণ্ঠ ডন হিসেবে মনে ধরেনি অনেকেরই। এই নিয়ে দীর্ঘ জলঘোলা, টালবাহানা, আলোচনা-সমালোচনার পর অবশেষে এই সিনেমার শুটিং শুরু হচ্ছে।

সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়া ও বলিউড হাঙ্গামার প্রকাশিত সংবাদের সূত্র বলছে, আগামী মাসে ‘ডন ৩’-এর প্রি-প্রোডাকশনের কাজ শুরু হবে। এ বছরের অগস্ট নাগাদ শুটিং শুরু হবে সিনেমাটির।

Link copied!