• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

১৮ কেজি ওজন কমালেন সারিকা সাবাহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৩:৫৫ পিএম
১৮ কেজি ওজন কমালেন সারিকা সাবাহ
অভিনেত্রী সারিকা সাবাহ। ছবি: সংগৃহীত

মাত্র পাঁচ মাসেই ১৮ কেজি ওজন কমিয়ে আলোচনায় এসেছেন ছোট পর্দার অভিনেত্রী সারিকা সাবাহ। থাইরয়েডের সমস্যা থাকার কারণে গত চার বছরে অনেকটা মুটিয়ে গিয়েছিলেন তিনি। অবশেষে বাড়তি ওজন কমানোর মিশনে সফল হয়েছেন এই অভিনেত্রী।

দেশের একটি সংবাদমাধ্যমকে ওজন কমানোর নানা উপায় শেয়ার করেছেন এই অভিনেত্রী। সারিকা সাবাহ জানান, ওজন কমানোর পাঁচ মাসের জার্নিটা একেবারেই কঠিন কিছু ছিল না। বরং আগে ওজন কমানোর জন্য যে শ্রম দিয়েছেন, তার চেয়ে অনেকটা কম কষ্টই করতে হয় তাকে। এ ক্ষেত্রে তিনি সাধারণ কিছু নিয়ম মেনেছেন। শুরুর দিকে তিনি ২৫ মিনিট সময় নিয়ে ব্যায়াম করতেন। এরপর সময় বাড়িয়ে ৪০ মিনিটে আনেন। ধীরে ধীরে ব্যায়ামের জন্য ২ ঘণ্টা সময় রাখেন।

এছড়াও নিজেকে ফিট করতে পুষ্টিবিদের পরামর্শ নিয়েছেন সাবাহ। এ জন্য প্রথমে খাবারের তালিকা থেকে বাদ দেন সব ধরনের বাইরের খাবার ও জাংক ফুড। চিনি মুক্ত খাবারের তালিকা তৈরি করেন। নিয়ম মেনে স্বাস্থ্যকর খাবার খাওয়া ও শরীরচর্চা শুরু করেন তিনি

অভিনেত্রী জানান, প্রথমেই ওজন কমানোর পুরো প্রক্রিয়ার সময় ধৈর্য ধারণ করতে হবে। শুরুতে একেবারেই খাবার কমিয়ে না দিয়ে ধীরে ধীরে তা কমানোর পরামর্শ দিলেন তিনি। কারণ, যদি স্বাভাবিক খাবারটা একবারে কমিয়ে দেন, তাহলে দ্রুতই দুর্বল হয়ে পড়বে শরীর। একই কথা বললেন শরীরচর্চার বেলাও। প্রথম দিকে একটানা বেশি সময় ধরে শরীরচর্চা না করে ধীরে ধীরে এই সময়টা বাড়ানো ভালো বলে মনে করেন তিনি।

Link copied!