• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মা সুচিত্রা সেনের স্মৃতি রক্ষার্থে মুনমুন সেনের উদ্যোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ০৮:৪৬ এএম
মা সুচিত্রা সেনের স্মৃতি রক্ষার্থে মুনমুন সেনের উদ্যোগ
সুচিত্রা সেন. মেয়ে মুনমুন সেন। ছবি: সংগৃহীত

মা উপমহাদেশের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতি রক্ষার্থে তার মেয়ে মুনমুন সেন মহতী উদ্যোগ নিয়েছেন। সোমবার (২২ জানুয়ারি) তিনি পাবনার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের প্রধান উপদেষ্টা হিসেবে সংযুক্ত হয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের সাধারণ সস্পাদক ড. নরেশ মধু।

ড. নরেশ মধু বলেন, “সোমবার দুপুরে মুনেমুন সেনের সঙ্গে  হোয়াটসঅ্যাপে কথোপকথন হলে তাকে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের প্রধান উপদেষ্টা হিসেবে সংযুক্ত হওয়ার জন্য আহ্বান জানাই। আমার আহ্বানে একটি মেসেজের মাধ্যমে পরিষদের সঙ্গে সংযুক্ত হওয়ার কথা নিশ্চিত করেন মুনমুন সেন।” 

ড. নরেশ মধু আরও বলেন, ‘এটি নিসন্দেহে আমাদের জন্য আনন্দের খবর।’

মুনমুন সেন ইতিমধ্যে তার মা সুচিত্রা সেনের ব্যবহৃত শাড়ি, বই ও একটি ছবি পরিষদকে দিয়েছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন সুচিত্রা সেনের স্মৃতি রক্ষার্থে সহযোগিতা করবেন।

সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন বাঙালি ও ভারতীয় অভিনেত্রী। তিনি বাংলা, হিন্দি, তামিল, তেলেগু, মালায়াম, মারাঠি এবং কন্নড় ছবিতে অভিনয়ের জন্য পরিচিত। তিনি বলিউড সিনেমায়ও অভিনয় করেছেন। ১৯৮৭ সালে সিরিভেন্নেলা ছবিতে অভিনয়ের জন্য তিনি অন্ধ প্রদেশের নন্দী সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন।

মুনমুন সেন তার অভিনয় জীবনের শুরু করেন বিয়ে এবং মা হওয়ার পর। ১৯৮৪ সালে ‘অন্দর বাহার’ সিনেমার মধ্য দিয়ে তার সিনেমা জগতে অভিষেক ঘটে। তিনি অনেক বিতর্কিত চরিত্রে অভিনয়ের মাধ্যমে তার সাহসিকতার পরিচয় দিয়েছেন। টেলিভিশনে ধারাবাহিক নাটকের পাশাপাশি তিনি কিছু বাংলা টেলিফিল্মেও কাজ করেছেন।

মুনমুন সেন ১৯৭৮ সালে ত্রিপুরা স্টেটের রাজ পরিবারের উত্তরাধিকারিকে বিয়ে করেন। তিনি দুই কন্যার জননী। তারা হলেন অভিনেত্রী রাইমা সেন এবং রিয়া সেন।

 

Link copied!