• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‘ক্ষণিকের আহাজারি’ আমরা মেতে উঠব বিপিএল কিংবা কনসার্টে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০১:২৭ পিএম
‘ক্ষণিকের আহাজারি’ আমরা মেতে উঠব বিপিএল কিংবা কনসার্টে’
আগুনে মর্মাহত অভিনেত্রী জাহারা মিতু। ছবি: ফেসবুক থেকে

রাজধানীর বেইলি রোডের বাণিজ্যিক ভবনে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন আরও বেশ কয়েকজন।

মর্মান্তিক এ দুর্ঘটনায় শোকে কাতর পুরো দেশ, সঙ্গে শোবিজ অঙ্গনের তারকারাও। এ দুর্ঘটনায় বেশ মর্মাহত অভিনেত্রী জাহারা মিতু। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের মনের কথাগুলো তুলে ধরেছেন তিনি।

শুক্রবার (১ মার্চ) ফেসবুকে মিতু লেখেন, ‘নিমতলী থেকে বেইলি রোড, বঙ্গবাজার থেকে নিউমার্কেট। একের পর এক ঘটে যাবে এমন ঘটনা। ক্ষণিক সময়ের আহাজারি শেষে আমরা মেতে উঠবো বিপিএল-এর ফাইনাল কিংবা বাদশার কনসার্টের মতন কোনো ইভেন্টের আনন্দে। অথচ ভুলে যাবো কাল হয়তো আমরাও হতে পারি কোনো লেলিহান শিখার গ্রাস।’

অভিনেত্রী আরও লেখেন, ‘সময় এসেছে অগ্নিদুর্ঘটনা থেকে বাঁচার ক্ষেত্রে পূর্বপ্রস্তুতি রাখার। ফায়ার সার্ভিসের প্রয়োজন উন্নয়ন। প্রত্যেকটি দালানের মালিকদেরও প্রয়োজন সচেতন হওয়া। এসব শুধু বলেই যাব কিংবা লিখে। তবে কাজের কাজ আসলে হবে না কিছুই।’



অভিনেত্রী মিতু ছাড়াও বেইলি রোডের ঘটনায় শোক প্রকাশ করেছেন, চঞ্চল চৌধুরী, নির্মাতা চয়নিকা চৌধুরী, বুবলী, রুনা খান, মেহজাবীন, ফারিণ , অনন্য মামুন, জায়েদ খানসহ অনেকে। এ ছাড়া ঢালিউড সুপারস্টার শাকিব খান এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়েছেন। অন্যদিকে অভিনেত্রী নাদিয়ার বান্ধবী দোলা ও তার বোন বেইলি রোডের আগুনে ইন্তেকাল করেছেন।



বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডে ছয়তলা ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করে এবং রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। রাত ২টা ২০ মিনিটের দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা ঘটনাস্থলে যান এবং ঘটনাস্থলকে ‘ক্রাইম সিন’ ঘোষণা দিয়ে ভবনটির সামনে হলুদ ফিতা আটকে দেন। বিপুল সংখ্যক পুলিশ সদস্য ভবনের সামনে অবস্থান নেয়।

ভবনটিতে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ছাড়াও স্যামসাংয়ের শোরুম, গ্যাজেট অ্যান্ড গিয়ার, ইলিন, খানাস ও পিৎজা ইন আছে বলে জানা গেছে।

Link copied!