• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

‘সাবা’ দিয়ে বড় পর্দায় মেহজাবীন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৩:০৫ পিএম
‘সাবা’ দিয়ে বড় পর্দায় মেহজাবীন

মেহজাবীন চৌধুরী ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী। নাটকের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মে অভিনয় করছেন। দীর্ঘদিন ধরে এই অভিনেত্রীকে বড় পর্দায় দেখতে চাইছিলেন ভক্তরা।

১৪ বছর আগে ২১ ফেব্রুয়ারির এই দিনেই তিনি আত্মপ্রকাশ করেছিলেন নাটকে। আর ১৪ বছর পর আজ নিজের প্রথম সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন মেহজাবীন। তার প্রথম সিনেমার নাম ‘সাবা’। পরিচালনায় মাকসুদ হোসেন।


মেহজাবীন ফেসবুকে লিখেছেন, “২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১৪ বছর আগে এই দিনেই টিভি নাটকে আমার অভিনয় যাত্রা শুরু হয়েছিল। আর আজ এই বিশেষ দিনেই আমার শুভাকাঙ্ক্ষী, বন্ধুদের একটি বিশেষ খবর জানাতে চাই, বড় পর্দায় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে আমার অভিষেক হতে যাচ্ছে এ বছরই।”

মেহজাবীন আরও লিখেছেন, “২৩ সালের শুরুতেই আমরা এই চলচিত্রের কাজ সম্পন্ন করি। ‘সাবা’ অর্থ যেমন সকাল, সকালের মৃদু বাতাস; আশা করছি আমার চলচ্চিত্র জীবনের সকালটিকেও সবাই অকৃত্রিম ভালোবাসায় আচ্ছন্ন করে রাখবেন। গল্প, চরিত্র, পরিচালকের নির্মাণ, গুণী অভিনয়শিল্পী ও নেপথ্যের মেধাবী কলাকুশলীদের সঙ্গে আমার অভিনয়ের সুযোগ-সব মিলিয়ে ‘সাবা’ আমার জীবনে সব সময়ই বিশেষ একটি নাম হয়ে থাকবে।’

‘সাবা’র প্রকাশিত পোস্টারে কেবল মেহজাবীনকেই দেখা গেছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন রোকেয়া প্রাচী ও মোস্তফা মনোয়ার।

উল্লেখ্য, ২০০৯ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে শোবিজে পা রাখেন মেহজাবীন চৌধুরী। তার প্রথম নাটক ‘তুমি থাকো সিন্ধুপারে’ নির্মাণ করেছেন ইফতেখার আহমেদ ফাহমি। এটি প্রচার হয় ২০১০ সালে।

Link copied!