• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ভাগ্যে ছিল, তা না হলে এমন ঘটনা কেন ঘটবে : অপূর্ব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০২:৪০ পিএম
ভাগ্যে ছিল, তা না হলে এমন ঘটনা কেন ঘটবে : অপূর্ব
অভিনেতা অপূর্ব। ছবি : সংগৃহীত

দুই বছর আগে ২৪টি নাটকের জন্য অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব চুক্তিবদ্ধ হন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই স্টুডিওস লিমিটেডের সঙ্গে। প্রতিষ্ঠানটির কর্ণধার শাহরিয়ার শাকিল। চুক্তিমতো প্রতি মাসে তিন দিন সময় দিয়ে নাটকগুলোর শুটিং শেষ করে দেওয়ার কথা অপূর্বর। গত বছর অক্টোবরে নাটকগুলোর কাজ শেষ হওয়ার কথা ছিল। এমন শর্তে প্রযোজনা প্রতিষ্ঠানটি ২৫ লাখ টাকা অগ্রিম দেয় অপূর্বকে। ৯টি নাটকের শুটিংও হয়। পরে শুটিং না করায় প্রযোজনা প্রতিষ্ঠানটি অপূর্বর বিরুদ্ধে শিডিউল ফাঁসানো ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে অপূর্বকে আইনি নোটিশ দেয়।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে অপূর্ব বলেন, “আলফা আইয়ের কর্ণধার শাহরিয়ার শাকিলের সঙ্গে আমার বন্ধুর মতো সম্পর্ক। সেই জায়গায় আদালত থেকে লিগ্যাল নোটিশ, সমিতির কাছে বিচার—বিষয়গুলো আমার কাছে আফসোসের।” 
তিনি বলেন, “এটি আমাদের ভাগ্যে ছিল, কপালে ছিল, তা না হলে এত দিনের সম্পর্কে কেন এমন ঘটনা ঘটবে? ছোট্ট একটা জিনিস ছিল অথচ এত বড় ঘটনা ঘটে গেল। এটি আমাদের জন্য দুর্ভাগ্য, বিব্রতকর বিষয়। যাহোক, একটা সুন্দর সমাধান হয়েছে। আশা রাখি, আমাদের মধ্যে আগের সম্পর্কই বজায় থাকবে।”

কথা বলতে গিয়ে খানিকটা আবেগপ্রবণ হয়ে পড়েন অপূর্ব। বলেন, “আমি এই ইন্ডাস্ট্রির অনেক আদরের ছেলে। আমি ইন্ডাস্ট্রির কাছে কৃতজ্ঞ। আমি যখনই কোনো সমস্যায় বা বিপদে পড়ি, আমার সহকর্মীরা পাশে দাঁড়ান। আমি কোনো দিন তাদের ঋণ শোধ করতে পারব না। আমি যত দিন বেঁচে থাকব, তত দিন আমার সহকর্মীদের মনে রাখব। সবাই যেভাবে আমার পাশে ছিলেন, চোখে পানি এসেছে, আমি কান্না করেছি।”

Link copied!