• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

‘জামাল কুদু’ গানের সঙ্গে নাচলেন জয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ০৯:৪৯ এএম
‘জামাল কুদু’ গানের সঙ্গে নাচলেন জয়া
জয়া আহসান

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে শুটিং বা কাজ ছাড়া তেমন ফেসবুক পোস্ট করতে দেখা যায় না। সেই জয়ার ফেসবুক ওয়ালে হঠাৎ শোনা গেল কদিন আগে ভাইরাল হওয়া ‘জামাল কুদু’ গান। শুধু তা-ই নয়, এবার ‘জামাল কুদু’র গানের সঙ্গে নাচতেও দেখা গেল এই অভিনেত্রীকে।

ভিডিওতে জয়া আহসানের পোশাক দেখে বুঝা গেল ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়ার পর কোনো এক মুহূর্তে ভিডিওটি ধারণ করা। নেপথ্যে গান বাজছে। জয়ার ভিডিওর সঙ্গে ‘অ্যানিমেল’ সিনেমার গানটি জুড়ে আজ ফেসবুকে ভিডিওটি পোস্ট করেন এই অভিনেত্রী।

ইরানের এই আয়োজনে অংশ নিয়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা দিয়ে শুরু হয়েছিল উৎসব। আয়োজনের সিনেমাটি নিয়ে সংবাদ সম্মেলনে অংশ নেন। উৎসবে অংশ নিয়ে একাধিক ছবি পোস্ট করেও আলোচনায় আসেন।

ডিসেম্বরে মুক্তির পর ইউটিউবে, টিকটকে, ফেসবুক রিলসে কিংবা স্পটিফাইয়ে—সবখানেই বেজেছে ‘জামাল কুদু’। আলোচিত-সমালোচিত বলিউডের সিনেমা ‘অ্যানিমেল’-এর বদৌলতে গানটি রীতিমতো ‘ভাইরাল’ হয়েছে। ভারতের দিল্লি, মুম্বাই থেকে কলকাতা; ভারতের বাইরে বাংলাদেশ, নেপাল, পাকিস্তান থেকেও লাখো মানুষ গুগলে ‘জামাল কুদু’ লিখে গানটা খুঁজে খুঁজে শুনছেন।

জানা যায়, এটি ইরানের পুরানো লোকসংগীত। পঞ্চাশের দশক থেকে গানটি ইরানের ‘বিয়ের গান’ হিসেবে প্রচলিত ছিল। গানের কথায় প্রেমিকার প্রতি হৃদয়ের আকুলতা তুলে ধরা হয়েছে। ‘জামাল জামাল’ শিরোনামে ইরানে পরিচিতি পাওয়া গানটি গোড়ার দিকে গেয়েছেন ইরানের হরমাজগান প্রদেশের শিল্পী ইব্রাহিম শাহ দোস্তি। তবে গানটি ইরানে জনপ্রিয়তা পেয়েছে সত্তরের দশকের ইরানি গায়ক জিয়া আতাবাইয়ের কণ্ঠে; তিনি ‘জামাল কুদু’ শিরোনামে পরিবেশন করে গানটিকে সাধারণের মধ্যে ছড়িয়ে দেন। ইরানের গানটির সঙ্গে ইরানে ধারণ করা জয়ার ভিডিওটি প্রশংসা পাচ্ছে।

 

Link copied!