• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

১০০০ কোটি আয়ের রেকর্ড গড়ল ‘জওয়ান’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০২:২১ পিএম
১০০০ কোটি আয়ের রেকর্ড গড়ল ‘জওয়ান’
‘জওয়ান’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

বলিউড সিনেমা ‘জওয়ান’ যে হিন্দি সিনেমার সকল রেকর্ড ভেঙে দিবে সেটা অনুমেয় ছিল। হলো-ও তাই। বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছিল বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন এই সিনেমা। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ভারতের সাড়ে ৫ হাজার ও বিশ্বের অন্যান্য দেশের সাড়ে ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত সিনেমা ‘জওয়ান’। মুক্তির পর থেকেই বলিউডের নতুন ইতিহাস গড়ে যাচ্ছে শাহরুখ খান অভিনীত অ্যাকশন ড্রামা ‘জওয়ান’।

বলি মুভি রিভিউজ জানিয়েছে, মুক্তির দশম দিনে সিনেমাটি শুধু ভারতে আয় করে ৩৪ কোটি রুপি। এর মধ্যে দিয়ে ভারতে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৪৪২ কোটি রুপি। আর ১০ দিনে বিশ্বব্যাপী মোট আয় দাঁড়িয়েছে ৭৮০ কোটি রুপি যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ২৮ কোটির বেশি।

‘জওয়ান’ নিয়ে ভক্তদের উন্মাদনাও চোখে পড়ার মতো ছিল। মধ্যরাত থেকেই ভারতীয় প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছিল শাহরুখ ভক্তরা। যেকোন ভাবেই ‘জওয়ান’-এর ‘ফার্স্ট ডে ফার্স্ট শো’-এর একটি মুহূর্তও মিস্ করতে চান না তারা। অনুরাগীদের সেই উত্তেজনার সঙ্গে পাল্লা দিয়েছেন শাহরুখ নিজেও। ‘জওয়ান’ মুক্তির উত্তেজনায় রাতভর ঘুমাতে পারেননি তার অনুরাগীরা। তাদের সঙ্গ দিতে জেগে ছিলেন শাহরুখ নিজেও।

জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণি তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণি সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে। সিনেমাটিতে বলিউড সুন্দরি দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন।

Link copied!