• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

৪৯ বছরে পা দিয়ে ভক্তদের সঙ্গে নিজেকে উজাড় করে দিলেন হৃত্বিক রোশন


তপন বকসি
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০২:৪২ পিএম
৪৯ বছরে পা দিয়ে ভক্তদের সঙ্গে নিজেকে উজাড় করে দিলেন হৃত্বিক রোশন

জানুয়ারি মাস হৃত্বিক রোশনের জীবনে সবসময় একটি উল্লেখযোগ্য মাস হয়ে থাকবে। কেননা আজ থেকে ২৩ বছর আগে এই জানুয়ারি মাসেই হৃত্বিক রোশনের জীবনের প্রথম হিন্দি ছবি ‍‍`কহোনা প্যায়ার হ্যায়‍‍` রিলিজ করেছিল। আর জানুয়ারি মাস হল হৃত্বিক রোশনের জন্ম মাস। এবারের অর্থাৎ, ২০২৩- এর ১০ জানুয়ারি হৃত্বিক রোশন ৪৯ বছরে পা দিলেন। ২৩ বছর আগে ‍‍`কহোনা প্যায়ার হ্যায়‍‍`-এর প্রথম সাফল্য থেকেই হৃতিক সারা পৃথিবীর অগণিত অনুরাগীদের মন জয় করে নিয়েছেন। যে জয়যাত্রা এখনও অব্যাহত।

২০২৩-এর ৯ জানুয়ারি নিজের ৪৯- তম জন্মদিনের ঠিক আগের দিন অনুরাগীদের কাছে সরাসরি আন্তরিক কথোপকথনের মাধ্যমে নিজেকে উজাড় করে দিলেন হৃত্বিক। এদিন অনুরাগীদের করা সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন হৃত্বিক এবং সেইসঙ্গে হৃত্বিক অভিনীত আগামী ছবিগুলি যেমন ‍‍`ফাইটার‍‍`, ‍‍`কৃষ৪‍‍`, ‍‍`জাদু‍‍` এবং ‍‍`ওয়ার‍‍`-এর সিক্যুয়েল সম্পর্কে অনুরাগীদের যাবতীয় কৌতুহলের উত্তর দিয়েছেন।

‍‍`ফাইটার‍‍` ছবিতে হৃত্বিক রোশনের চরিত্রের নাম ‍‍`প্যাটি‍‍`। হৃত্বিক রোশনের নতুন ছবি  ‍‍`ফাইটার‍‍` রিলিজ করার কথা ছিল এ বছরের ২৮ সেপ্টেম্বর। ‍‍`পাঠান‍‍` ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ, যিনি সম্পর্কে অভিনেতা-পরিচালক টিনু আনন্দের ভাইপো। তার তৈরি ‍‍`ব্যাঙ ব্যাঙ‍‍` ও ‍‍`ওয়ার‍‍` ছবিতে এর আগে কাজ করেছেন হৃত্বিক। ফাইটার ছবির মধ্য দিয়ে হৃত্বিক রোশন পরিচালক সিদ্ধার্থ আনন্দের সঙ্গে কাজ করতে চলেছেন তৃতীয়বার।

এদিন হৃত্বিক তার নতুন ছবি ‍‍`ফাইটার‍‍` সম্পর্কে বলতে গিয়ে বলেছেন, "ওয়ার ছবিতে আমার করা ‍‍`কবীর‍‍` চরিত্রটি অনেক বিবর্তিত আর আত্মস্থ চরিত্র ছিল। কিন্তু ‍‍`ফাইটার‍‍` ছবিতে ছবিতে আমার ‍‍`প্যাটি‍‍` চরিত্রটি ‍‍`কবীর‍‍` এর তুলনায় অনেক বেশি তরুণ। ‍‍`প্যাটি‍‍`  ইয়াং, স্বতস্ফুর্ত এবং রাগী।  প্যাটি এমন অনেক কিছু ঘটনার জন্য রেগে যায়, যেটা বাস্তবে আমি রাগি না। আমার জন্য এই চরিত্রটি  আমার অভিনয়ের জীবনে  অদ্ভুত একটি অদ্ভুত আকর্ষণের জায়গা  তৈরি করেছে বলতে পারি। আমার নিজের জীবনের কোনো এক সময়ে এই ধরনের চারিত্রিক বৈশিষ্ট্য হয়তো আমিও বহন করেছি কিছুদিনের জন্য। কিন্তু অভিনয় জীবনে ২৩ বছর পেরিয়ে এসে আজ এই ধরনের চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি আমার গত ২৩ বছরের বিবর্তিত জীবনকে পাশে সরিয়ে রেখে নিজেকে তৈরি করেছি। "

কিছুদিন আগেই হৃত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোন আসামে ‍‍`ফাইটার‍‍` ছবির আউটডোর লোকেশনে শুটিং করতে গিয়েছিলেন। আসামে ‍‍`ফাইটার‍‍` ছবির আউটডোর লোকেশনে শুটিং করার অভিজ্ঞতা হৃত্বিক এদিন শেয়ার করেছেন অনুরাগীদের সঙ্গে। হৃত্বিক বলেছেন, " ভারতীয় সেনাবাহিনীকে চারপাশের রেখে আমরা সেনাবাহিনীর ফাইটার জেট সুখোই-য়ে বসে শুটিং করেছি। ভারতীয় সেনাবাহিনীদের সঙ্গে শুটিং করতে গিয়ে বুঝেছি, তাদের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।  ভারতীয় সেনাবাহিনীদের বডি ল্যাঙ্গুয়েজ, তাদের ফাইটার জেট চালানোর সুসংবদ্ধ প্রক্রিয়া,  তাদের শৃঙ্খলা,  নিয়মানুবর্তিতা,সাহস এবং বুদ্ধিমত্তা শেখবার মত। আমার অভিনয় জীবনে এরকম শুটিং আমার কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে চিরদিন। আমি আমার নিজের জীবনে যে এরকম  অভিজ্ঞতা অর্জন করতে পারলাম, এটা ভেবেই ভীষণ ভালো লাগছে আমার।"

২০১৯-এ ‍‍`ওয়ার‍‍` ছবির পর ‍‍`ফাইটার‍‍`- এ পরিচালক সিদ্ধার্থ আনন্দ এবং হৃত্বিক রোশন জুটি বেঁধে ফিরে আসছেন একসঙ্গে আবার। পরিচালক সিদ্ধার্থ আনন্দের পরিচালনায়  শাহরুখ-দীপিকা অভিনীত বিশাল বাজেটের স্পাই মুভি ‍‍`পাঠান‍‍` ছবির রিলিজ যেহেতু এবছরের ২৫ জানুয়ারি হতে চলেছে, তাই পরিচালক সিদ্ধার্থ আনন্দ হৃত্বিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‍‍`ফাইটার‍‍`-এর রিলিজ একই বছরের না রেখে ২০২৪-এর  একই তারিখ অর্থাৎ ২৫ জানুয়ারি রিলিজের জন্য ঠিক করেছেন।

Link copied!