• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আম্বানিপুত্রের বিয়েতে শিল্পীরা কে কত টাকা পেলেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৫:০৯ পিএম
আম্বানিপুত্রের বিয়েতে শিল্পীরা কে কত টাকা পেলেন
বিয়েতে আমন্ত্রিত শিল্পীরা। ছবিঃ সংগৃহীত

২০২২ সালের ২৯ ডিসেম্বর রাজস্থানের নাথদ্বারার শ্রীনাথজি মন্দিরে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সম্পন্ন করেন রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার ভারতীয় ধনকুবের শিল্পপতি মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি। আগামী ১২ জুলাই সাতপাকে বাঁধা পড়বেন এই জুটি। তার আগে ১-৩ মার্চ পর্যন্ত চলে তাদের প্রাক-বিয়ে অনুষ্ঠানের আয়োজন ।

প্রাক-বিবাহের আয়োজনকে কেন্দ্র করে আম্বানিদের বাড়িতে যেনো তারকাদের মেলা বসে। মেটা, গুগল সিইও থেকে শুরু করে হলিউড-বলিউডের প্রায় সব তারকাই উপস্থিত ছিলেন সেখানে। গান গেয়েছেন দেশ-বিদেশের জনপ্রিয় শিল্পীরা। এজন্য অবশ্য বেশ মোটা অংকের টাকাও গুণতে হয়েছে রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানীকে।

সঙ্গীত তারকাদের মধ্যে আলোচনায় আসেন প্রখ্যাত পপতারকা রিয়ান্না। মুকেশ আম্বানির পুত্রের প্রাক-বিয়ে অনুষ্ঠানে পারফর্ম করতে ভারতে এসেছিলেন তিনি। গত ২৯ ফেব্রুয়ারি ভারতের গুজরাটের জামনগরে পৌঁছান গায়িকা রিয়ান্না। সেদিন থেকেই রিহার্সেল শুরু করে তার টিম। ভারতীয় ধনকুবের শিল্পপতিপুত্রের বিয়েতে গান গাইতে তিনি কতো টাকা নিচ্ছেন তা জানতে জোর আলোচনা শুরু করে নেটিজেনরা। একটি সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডের এক প্রতিবেদন জানায়, এ অনুষ্ঠানে পারফরম্যান্সের জন্য পপতারকা রিয়ান্না ৮-৯ মিলিয়ন মার্কিন ডলার পারিশ্রমিক নিয়েছেন। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৭-৯৮ কোটি টাকা।

জমকালো এ আয়োজনে গান গেয়েছেন সংগীতশিল্পী দিলজিৎ দোসাঞ্জে। তার গানের সঙ্গে পারফর্ম করেন— শাহরুখ খানের কন্যা সুহানা খান, অনন্যা পাণ্ডে, নব্য নাভেলি নন্দা, শানায়া কাপুরসহ অনেকে। ভারতীয় গণমাধ্যম ডিএনএ-এর তথ্য বলছে, এ অনুষ্ঠানে পারফর্ম করার জন্য দিলজিৎ ৪ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন। যা বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ২৯ লাখ টাকার বেশি।


শাহরুখ খানের ‘রা.ওয়ান’ সিনেমার ‘ছাম্মাক ছাল্লো’ গান কণ্ঠে তুলেছিলেন মার্কিন র‍্যাপার একন। বলা যায় বলিউডের সঙ্গে পুরোনো সম্পর্ক একনের। ১৩ বছর আগে বলিউডে গাওয়া তার গানের আবেদন এখনো রয়ে গেছে। মার্কিন থেকে বিমানে উড়ে এসেছিলেন আম্বানি পুত্রের বিয়ের অনুষ্ঠানে। আন্তর্জাতিক গণমাধ্যম সিয়াসাত ডটকম জানিয়েছে, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফর্মের জন্য একন ২-৪ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। যা বাংলাদেশি মুদ্রায় ২.৬৪-৫ কোটি ২৯ লাখ টাকার বেশি।


এলাহি কান্ডের এই বিয়ের আয়োজনে শুধু বিদেশী শিল্পীরাই নয়, মঞ্চ মাতিয়েছেন বলিউডের জনপ্রিয় শিল্পীরাও। বর্তমানে ভারতে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া সংগীতশিল্পীদের একজন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং। মুকেশ আম্বানির পুত্রের বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করেও মুগ্ধ করেন অতিথিদের। ইন্ডিয়ান এক্সপ্রেসের তথ্য অনুসারে, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফর্ম করতে ৫ কোটি রুপি পারিশ্রমিক নেন অরিজিৎ। যা বাংলাদেশি মুদ্রায় ৬ কোটি ৬২ লাখ টাকার বেশি।
এদিকে অনুষ্ঠানের তৃতীয় দিনে পারফর্ম করেন ভারতীয় সঙ্গীত অঙ্গনের আরেক জনপ্রিয় শিল্পী শ্রেয়া ঘোষাল। অরিজিৎ-শ্রেয়াকে একসঙ্গে পারফর্ম করতে দেখা গিয়েছে। ভারতীয় গণমাধ্যম ডিএনএ-এর তথ্য অনুসারে, শ্রেয়া ঘোষাল একটি গান গাইবার জন্য ২৫ লাখ রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। যা বাংলাদেশি মুদ্রায় ৩৩ লাখ টাকার বেশি।


মুকেশ আম্বানির পুত্রের বিয়েতে যোগ দিয়েছিলেন বলিউডের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী উদিত নারায়ণ। তার গাওয়া গানে স্ত্রী গৌরি খানকে নিয়ে পারফর্ম করতে দেখা যায় শাহরুখ খানকে। ভারতের সেলিব্রেটি ম্যানেজমেন্ট কোম্পানি র‍্যাপিড কিংসের তথ্য অনুসারে, ব্যক্তিগত অনুষ্ঠানে পারফর্ম করতে ২২-৩০ লাখ রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি। যা বাংলাদেশী মুদ্রায় ২৯-৩৯ লাখ ৭৩ হাজার টাকার বেশি।

Link copied!