• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

হিন্দু না মুসলিম, ট্রলের জবাব দিলেন সারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৪, ১২:৩১ পিএম
হিন্দু না মুসলিম, ট্রলের জবাব দিলেন সারা
সারা আলী খান। ছবি : সংগৃহীত

বলিউড ডিভা সারা আলী খান ধর্মনিরপেক্ষ পরিবারের অন্তর্ভুক্ত। তার বাবা সইফ আলী খান একজন মুসলমান। যদিও মা অমৃতা সিং একজন হিন্দু। সারা তার পুরো নাম লেখেন সারা আলী খান। বহুবার অনেকে পদবি হিসেবে ‘আলী খান’ ব্যবহার করা এবং সেই সঙ্গে মন্দিরে যাওয়ার জন্য ট্রলের শিকার হতে হয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে, অভিনেত্রী তার পদবি প্রসঙ্গে নানা কথা বলেছেন।

সারা বিশ্বাস করেন, তিনি জানেন কীভাবে সঠিক কাজটির পক্ষে দাঁড়াতে হয়। তার ধর্ম বিশ্বাস নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু এই সবে তিনি বিরক্ত হন না।
সারা স্বীকার করেছেন যে অতীতে তিনি নিজেকে বিশ্বের সামনে উপস্থাপন করতে ভয় পেতেন। কিন্তু এখন আর এসব নিয়ে ভাবা বন্ধ করে দিয়েছেন।
সারা বলেন, “আমি একটি ধর্মনিরপেক্ষ, সার্বভৌম এবং গণতান্ত্রিক প্রজাতন্ত্র পরিবারে জন্মগ্রহণ করেছি। আমি কখনো অন্যায় নিয়ে খোলাখুলি কথা বলার প্রয়োজন অনুভব করিনি। কারণ, আমি অযথা কথা বলায় বিশ্বাস করি না। কিন্তু অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ানোর সাহস আছে। সুতরাং যদি এমন ঘটনা শুধু আমার সঙ্গে নয়, আমার চারপাশের লোকদের সঙ্গেও হয়, তাহলে আমি অবস্থান নেব।”
সারা বলেন, যদি কেউ তার কাজ পছন্দ না করে, তাতে তার কিছু যায় আসে না। কিন্তু এগুলো তার ব্যক্তিগত বিষয়।

সারা তার পদবি এবং ফ্যামিলি ট্রি প্রসঙ্গে বলেন, “আমার ধর্মীয় বিশ্বাস, আমার খাবারের পছন্দ, আমি কীভাবে বিমানবন্দরে যাব, এই সবই আমার সিদ্ধান্ত। এর জন্য আমি কখনো ক্ষমা চাইব না।” সারাকে প্রায়ই ধর্মীয় স্থানে দেখা যায়। নিজের ধর্মীয় যাত্রার নানা মুহূর্তই শেয়ার করেন তিনি। মন্দির হোক বা মসজিদ, সবকিছুতেই বিশ্বাস আছে সারার। তিনি স্পষ্ট করে বলেন, এটা তার পছন্দ। এ জন্য এ নিয়ে প্রশ্ন তোলার অধিকার কারও নেই।

Link copied!