• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘প্রতিটা সেকেন্ড বুক ধড়ফড় করছিল’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ১২:৪০ পিএম
‘প্রতিটা সেকেন্ড বুক ধড়ফড় করছিল’
সায়মা স্মৃতি। ছবি : সংগৃহীত

শুটিং করতে বান্দরবানের থানচিতে গিয়েছিল ‘নাদান’ সিনেমার টিম। সোমবার (১ এপ্রিল) থেকে তারা একটি দুর্গম এলাকায় শুটিং করলেও বুধবার (৩ এপ্রিল) দুপুরে সেই এলাকার সোনালী ব্যাংকে হামলা চালায় পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকি-চিন। দুপুরের পর থেকে ব্যাপক গোলাগুলি হয়। এমন কাণ্ডে সেখানে আটকা পড়ে সিনেমার প্রায় ১০০ সদস্যের দল।

তবে নাদান টিম এখন দুর্গম এলাকা থেকে বান্দরবান শহরে এসে পৌঁছেছে বলে জানা গেছে। 
‘নাদান’ সিনেমার নায়িকা সায়মা স্মৃতি বলেন, “আমরা যেখানে শুটিং করতে এসেছি সেটা একদমই দুর্গম এলাকা। আমাদের শুটিং অলমোস্ট ৭০ ভাগ শেষ, আর অল্প কিছু বাকি। এর মধ্যেই আজকে এমন একটা অবস্থার মুখোমুখি। কী যে ভয়াবহ একটা অবস্থা গেল আমাদের ওপর, সেটা বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে, চোখের সামনে মৃত্যু দেখতে পাচ্ছিলাম! সন্ত্রাসীরা গান ফায়ার করছে সেটা একদম চোখের সামনে দেখতে পাচ্ছি। প্রতিটা সেকেন্ড বুক ধড়ফড় করছিল আমার।”
সায়মা স্মৃতি আরও বলেন, “কোথাও দৌড়ে যাব সে অবস্থাও নেই। কোনো গাড়ি নেই কিছু নেই। পুরো শহরে রেড অ্যালার্ট। পরে বিজিবির সহায়তায় আমরা কোনোরকমে জায়গাটা ত্যাগ করি। এরপর বাসে বান্দরবন শহরে আসি।”
১ এপ্রিল থানচিতে শুটিংয়ে অংশ নেন অভিনেতা শ্যামল মাওলা, তার স্ত্রী মাহা, সিনেমাটির পরিচালক ফরহাদ চৌধুরী, অভিনেতা এরফান মৃধা শিবলু ও চিত্রনায়ক সাইফ খানসহ বেশ কয়েকজন। টানা দুই দিন কাজ করার পর বুধবার (৩ এপ্রিল) দুপুরে বিপাকে পড়েন তারা। 
এর আগে কুকি-চিন সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে ১৪টি অস্ত্র লুট করে এবং সোনালী ব্যাংকের ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।
নাদান ছবিটি পরিচালনা করছেন ফারহান চৌধুরী।

Link copied!