• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

‘দিন দ্য ডে’ নিয়ে মিসরে অনন্ত-বর্ষা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ১১:১৮ এএম
‘দিন দ্য ডে’ নিয়ে মিসরে অনন্ত-বর্ষা

মিসরে ‘আলেকজান্দ্রিয়া চলচ্চিত্র উৎসবে’ যোগ দিয়েছেন ‘দিন দ্য ডে’ সিনেমার নায়ক অনন্ত জলিল ও নায়িকা বর্ষা। বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় দেশটির বন্দরনগরী আলেকজান্দ্রিয়ার প্রাচীন গ্রন্থাগারে জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মিসরের সংস্কৃতি বিভাগের আমন্ত্রণে বাংলাদেশ থেকে ‘দিন দ্য ডে’ চলচ্চিত্র নিয়ে যোগ দেন অনন্ত জলিল ও বর্ষা। দেশটির বিভিন্ন শহরের পেক্ষগৃহে বিশ্বের ২৯টি দেশের ৭৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে ৫ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত।

মিসরের সংস্কৃতিমন্ত্রী নেভিন আল-কিলানি, আলেকজান্দ্রিয়ার গভর্নর মেজর জেনারেল মোহাম্মদ আল-শারিফের উপস্থিতিতে ৩৮তম চলচ্চিত্র উৎসবের পর্দা ওঠে। কমেডি চলচ্চিত্র ‘কাজের সন্ধানে বেসুম’ ও ‘এল-খতিব নেমরা ১৩’ প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে মিসরীয় পরিচালক মোহাম্মদ আবদেল-আজিজ, অভিনেত্রী দোনিয়া সামির ঘানেম, ইতিহাসবিদ ইমাম ওমর, প্রযোজক ওয়াগিহ ইল-লেথি, পরিচালক সাইদ হামেদ, ফরাসি অভিনেত্রী মারিয়ান বোরগো, গ্রিক গায়ক আলকিস্টিস প্রোটোপসাল্টিসহ বেশ কয়েকজন শিল্পীর প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ ছাড়া মিসরীয় অভিনেত্রী নোরা আরমানি, অভিনেতা সামির ঘানেম, দালাল আবদেল-আজিজ, কৌতুক অভিনেতা ইসমাইল ইয়াসিন, সামির সাবরী, পরিচালক ফাতিন আবদেল-ওয়াহাব, সংগীতশিল্পী আলী ইসমাইল, চিত্রগ্রাহক আবেয়া ফারিদ এবং সম্পাদক সাইদ ইল-চিখসহ প্রয়াত মিসরীয় চলচ্চিত্র শিল্পীদর প্রতি বিশেষ শ্রদ্ধা জানানো হয়।

এ বিষয়ে অনন্ত জলিল বলেন, “মিসরের বেশ কয়েকজন চলচ্চিত্র প্রযোজক, পরিচালকদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে। তাদের সঙ্গে কোনো কাজের পরিকল্পনাও হতে পারে। আমরা চাচ্ছি পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের সিনেমা পৌঁছে দিতে। মালয়েশিয়ায় আমাদের সিনেমা সফলতা পেয়েছে, এটি আপনারা দেখেছেন। মিসর থেকে আমন্ত্রণ, সত্যি একটি বড় পাওয়া। দোয়া করবেন আমাদের জন্য।”

এর আগে, ৭৫তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছিলেন অনন্ত-বর্ষা। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনা নির্মিত ‘দিন দ্য ডে’। ঈদে দেশে মুক্তির পর বেশ আলোড়ন তুলেছিল সিনেমাটি।

Link copied!