• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

২৪ জানুয়ারি স্বস্তিকায় মাতবে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৯:০৯ পিএম
২৪ জানুয়ারি স্বস্তিকায় মাতবে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব‍‍’
‘বিজয়ার পরে’ পোস্টার ও স্বস্তিকা মুখার্জি। ছবি: সংগৃহীত

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকায় মাতবে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবে প্রদর্শনী হতে যাচ্ছে তার অভিনীত সিনেমা ‘বিজয়ার পরে’। সিনেমাটি পরিচালনা করেছেন কলকাতার অভিজিৎ শ্রী দাস। 
বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব অডিটোরিয়ামে চলচ্চিত্রটির প্রদর্শনী হবে।

উৎসবে যোগ দিতে ঢাকায় এখন স্বস্তিকা। এই প্রদর্শনীতে উপস্থিত থাকতেই তার ঢাকা সফর। রোববার (২১ জানুয়ারি) ঢাকা ক্লাবের স্যামসন লাউঞ্জে আয়োজিত ‘উইমেন ইন সিনেমা’ বিষয়ক কনফারেন্সে যোগ দেন স্বস্তিকা। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

সম্পর্ক-ভালোবাসার গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘বিজয়ার পরে’। স্বস্তিকা জানান ‘সম্পর্কের গুরুত্বগুলো আজকাল বাংলা সিনেমা থেকে হারিয়ে যাচ্ছে। আর সেটিই তুলে ধরবে ‘বিজয়ার পরে‍‍`।

সিনেমায় মৃণ্ময়ী চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা। সিনেমায় দেখা যাবে, দুর্গাপূজায় মৃণ্ময়ী তার বাবা-মায়ের কাছে যায়। এরপরই এক একটি ঘটনার মাধ্যমে এগিয়ে যেতে থাকে সিনেমার গল্প।
স্বস্তিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মমতা শংকর ও দীপঙ্কর। সিনেমায় স্বস্তিকার বাবা-মায়ের চরিত্রে দেখা যাবে এই দুই অভিনয়শিল্পীকে।

গত শনিবার বিকেলে জাতীয় জাদুঘরের বেগম ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করা হয়। দেশ-বিদেশের আড়াই শতাধিক সিনেমা নিয়ে এই উৎসবের আয়োজন করেছে রেইনবো ফিল্ম সোসাইটি। রাজধানীর ছয় মিলনায়তনে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত বিনা মূল্যে দেখানো হবে সিনেমাগুলো।

১৯৯২ সাল থেকে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানকে সামনে রেখে নিয়মিত এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত রেইনবো ফিল্ম সোসাইটি।

 

Link copied!