• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ডিবি কার্যালয়ে শিশুশিল্পী লুবাবা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১০:৩২ এএম
ডিবি কার্যালয়ে শিশুশিল্পী লুবাবা
শিশুশিল্পী সিমরিন লুবাবা ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। ছবি: সংগৃহীত

শিশুশিল্পী হিসেবে অল্প সময়েই দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছে সিমরিন লুবাবা। সম্প্রতি এই খুদে শিল্পী ভীষণভাবে ট্রলের শিকার হলে তার মা জাহিদা ইসলাম জানিয়েছিলেন আইনি পদক্ষেপ নেবেন তারা। হঠাৎ মেয়েকে নিয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে দেখা করতে যান লুবাবার মা।

বুধবার (১৫ নভেম্বর) সামাজিক মাধ্যমে কয়েকটি ছবি প্রকাশ করা হয়েছে লুবাবার ফেসবুক আইডি থেকে। ছবিতে ডিবি প্রধানের সঙ্গে দেখা গেছে লুবাবাকে। সঙ্গে ছিলেন তার মা জাহিদা ইসলাম।

ডিবি কার্যালয়ে যাওয়া প্রসঙ্গে লুবাবার মা বলেন, ‘‘কয়েক দিন আগে থেকেই ভাবছিলাম এখানে আসব। তবে তেমন কিছু না। এমনিতেই এসেছি ওনার (ডিবি প্রধানের) সঙ্গে দেখা করতে।’’

আইনি পদক্ষেপ নিতেই কি এই দেখা করা? এমন প্রশ্নের উত্তরে জাহিদা ইসলাম বলেন, “এখনই কিছু বলতে চাচ্ছি না, দেখা যাক কী হয়।”

এর আগে লুবাবার মা সংবাদমাধ্যমকে বলেছিলেন, “লুবাবা বাচ্চা একটা মেয়ে। ওর নামে ফেক আইডি খোলা হচ্ছে, লুবাবা টিকটক ব্যবহার করে না। অথচ ওর নামে আইডি খুলে টিকটক করছে অনেকে। আর এসব ফেক আইডি দিয়ে মানুষকে বিভ্রান্ত ও প্রতারণা করা হচ্ছে।”

এদিকে সামাজিক মাধ্যমে ট্রলের কারণে মিডিয়া ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল প্রয়াত অভিনেতা আব্দুল কাদেরের নাতনি শিশুশিল্পী সিমরিন লুবাবা। বিষয়টি সংবাদমাধ্যমকে লুবাবার মা জাহেদা ইসলাম জেমি জানিয়েছিলেন।

সে সময় লুবাবার মা বলেন, “আমার ছোট মেয়েটাকে নিয়ে যেভাবে সামাজিক মাধ্যমে ট্রল করা হচ্ছে, তাতে সে কষ্ট পাচ্ছে। আমি মা হয়ে সেটা বুঝতে পারছি। মেয়েটা ডিপ্রেশনে ভুগছে। এমনিতেই ও কিছুদিন পর মিডিয়াকে একদমই বিদায় জানাবে, আর এর মধ্যেই শুরু হয়েছে ট্রল।”

ট্রলকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে জাহেদা ইসলাম আরও বলেন, “আমার মেয়ে কেন্দে (কেঁদে) দিয়েছে বলেছে আর এতেই সমালোচনা শুরু করেছে কতিপয় মানুষ। লুবাবার নানি মানে আমাদের পূর্বপুরুষ ইরান ও ভারতের। ফলে ভাষায় ওই সব অঞ্চলের টান থাকবে, এটা স্বাভাবিক। এটা নিয়ে একটা বাচ্চা মেয়েকে এভাবে আক্রমণ করার মানে হয় না। আমি শিগগিরই আইনি ব্যবস্থা নেব।”

Link copied!