• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

‘বড় ছেলে’র অনন্য রেকর্ড, ৫ কোটি ভিউ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ০৩:১১ পিএম
‘বড় ছেলে’র অনন্য রেকর্ড, ৫ কোটি ভিউ
অপূর্ব ও মেহজাবীন। ছবি : সংগৃহীত

২০১৭ সালে মুক্তি পায় ফ্যামিলি ড্রামা ‘বড় ছেলে’, যা দর্শক মহলে তুমুল আলোচিত ও প্রশংসিত হয়। শুধু তা-ই নয়, টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নতুন এক মাত্রা যোগ করে। এ নাটকের মধ্য দিয়েই বাংলা নাটকের ইতিহাসে রেকর্ডের সূচনা হয়। 

প্রথম কোনো বাংলা নাটক হিসেবে এটিই ইউটিউবে এক কোটি ভিউয়ের মাইলফলক ছুঁয়েছিল, তা-ও মাত্র ৩৩ দিনে। যা ছিল অন্তর্জালে বাংলাদেশি যেকোনো কনটেন্টের ক্ষেত্রে দ্রুততম কোটি-স্পর্শ।

মুক্তির সাত বছর পেরিয়ে এখনো অনন্য ‘বড় ছেলে’। ইউটিউবে এখন সর্বোচ্চ ভিউয়ের নাটক এটি। দর্শক জনপ্রিয়তায় নাটকটি এবার পাঁচ কোটি ভিউয়ের এক অনন্য মাইলফলক অর্জন করেছে, যা ইতিহাসও বটে। ‘বড় ছেলে’ই প্রথম নাটক, যা কিনা এত দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছে।

এ নাটকের মধ্য দিয়ে তুমুল জনপ্রিয়তা লাভ করেন অভিনয়শিল্পী জিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবীন চৌধুরী ও নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। নাটকটির এমন অর্জনে উচ্ছ্বসিত পুরো টিম।

নির্মাতা জানিয়েছেন, এর আগে বাংলাদেশের কোনো নাটক ইউটিউবে ৫ কোটির মাইলফলক ছুঁতে পারেনি। এটাই প্রথম।

46559_120

মিজানুর রহমান আরিয়ান বলেন, “এ রকম অর্জন সত্যিই বেশ আনন্দের ও ভালো লাগার। একটা গল্পকে পর্দায় নিয়ে আসার পেছনে সবার যে শ্রম থাকে তা সার্থক হয় তখনই যখন দর্শক সেটা গ্রহণ করেন। এখন পর্যন্ত দর্শকরা নাটকটিকে অফুরন্ত ভালোবাসা দিয়ে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা। টিমের সঙ্গে জড়িত সবার প্রতি ভালোবাসা।”

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব বলেন, “এই নাটকটি থেকে অনেক কিছু পেয়েছি। শুধু আমি না, পুরো নাটক ইন্ডাস্ট্রির জন্যই এটা একটা অন্য রকম মাইলফলক। রেকর্ডের পর রেকর্ড গড়ছে। এটা খুবই আনন্দের। এই নাটকের সঙ্গে বহু মানুষের আবেগ জড়িয়ে আছে। দর্শকরা এত বেশি ভালোবাসা দিয়েছেন কাজটিকে, পুরো টিমকে যা রীতিমতো অবাক করার মতোই। আমি সত্যিই খুব আনন্দিত। দর্শকদের কাছে আজন্ম কৃতজ্ঞ। এর পুরো কৃতিত্ব টিমের, টিমের সঙ্গে যুক্ত সবার। বিশেষ ধন্যবাদ প্রাপ্য মিজানুর রহমান আরিয়ান ও মেহজাবীন। সবার সুন্দর প্রচেষ্টার কারণেই একটা সুন্দর কাজ দাঁড়িয়েছে এবং দর্শক সেটা গ্রহণ করেছে।”

‘বড় ছেলে’র গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা আরিয়ান নিজেই। এতে অপূর্ব-মেহজাবীন ছাড়া আরও অভিনয় করেছেন খালেকুজ্জামান, শেলি আহসান প্রমুখ। 

Link copied!