• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

কলকাতায় সেরা অভিনেত্রী পরীমনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০৩:৫৭ পিএম
কলকাতায় সেরা অভিনেত্রী পরীমনি

আনন্দবাজার পত্রিকার আয়োজনে কলকাতার আইটিসি রয়্যাল বেঙ্গলে শুক্রবার (২১ এপ্রিল) বসেছিল দুই বাংলার তারকাদের মেলা। এ আয়োজনে ‘বছরের বেস্ট’ সম্মাননার ‘সেরা অভিনেত্রী’ পুরস্কার জিতেছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত তারকা নায়িকা পরীমনি।  

২০১৫ সালে পর্দায় শুরু হয় পরীমনির কর্মজীবন। ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমা দিয়ে পথচলা শুরু। এরপর থামেনি তার উত্থান যাত্রা। একই বছর পর পর মুক্তি পায় তার ৬টি ছবি। ‘আরও ভালোবাসব তোমায়’, ‘নগর মস্তান’, ‘রক্ত’, ‘পুড়ে যায় মন’, ‘আপন মানুষ’, ‘সোনা বন্ধু’, ‘স্বপ্নজাল’, ‘গুণিন’-এর মতো একের পর এক ছবিতে তার মুখ্য ভূমিকায় মুগ্ধ হয়েছেন দর্শক। দেশের গণ্ডি ছাড়িয়ে পরীমনিকে নিয়ে উৎসাহ বিস্তৃত হয়েছে ওপার বাংলায়ও। এখন কাজের সূত্রে প্রায়ই কলকাতায় যান এ অভিনেত্রী।

পরীমনির হাতে বছরের ‘সেরা অভিনেত্রী’র পুরস্কার তুলে দেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং টলিউডের তারকা অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। পুরস্কার জিতে অনুষ্ঠান মঞ্চে পরীমণি বলেন, “দুই বাংলার সিনেমা দুই জায়গাতেই দেখানো উচিত।”

এ নায়িকা জানান, আগে কলকাতাকে তার ‘বিদেশ’ মনে হলেও এখন আর তা হয় না। টান এখন এতটাই বেড়ে গিয়েছে যে, ফ্লাইটও মিস করেছেন। তিনি বলেন, “কলকাতাকে আগে বিদেশ মনে হতো। এখন হয় না। এ রকমও হয়েছে, আমার ফ্লাইট আজ। কিন্তু আমি দু-পাঁচ দিন পরে গিয়েছি। চলচ্চিত্রশিল্পে আরও এক হয়ে কাজ করা উচিত এই দুই বাংলার।”

 

Link copied!