• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‘আম্মাজান’ সিনেমার আয় ২০ কোটি টাকা : ডিপজল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৯, ২০২৩, ০২:৩৯ পিএম
‘আম্মাজান’ সিনেমার আয় ২০ কোটি টাকা : ডিপজল

ঢালিউডের অন্যতম ব্যবসাসফল সিনেমা ‘আম্মাজান’। ১৯৯৯ সালের ২৫ জুন মুক্তি পাওয়া সিনেমাটি ব্যবসাসফল হলেও এর আয় নিয়ে ছিল ধোঁয়াশা। এবার জানা গেল, সিনেমাটির আয় ছিল ২০ কোটি টাকা। সম্প্রতি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেন সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অমি বনি কথাচিত্রের’ কর্ণধার মনোয়ার হোসেন ডিপজল।

ডিপজল জানান, ‘আম্মাজান’ সিনেমায় মোট খরচ ছিল ১ কোটি ৪ লাখ টাকা। তবে মুক্তির আগেই সিনেমাটি আয় করেছিল ১ কোটি ৯ লাখ টাকা। এ সময় ডিপজল আরও জানান, ‘আগে কোন হল থেকে কত টাকা দিতে হবে, তা আগেই ঠিক করে দেওয়া হতো। অগ্রিম টাকা দিয়ে সিনেমা বুকিং দিতেন হল মালিকেরা।’ এ সময় আম্মাজান সিনেমার মোট  আয় প্রসঙ্গে ডিপজল জানান, ‘১৯ থেকে ২০ কোটি টাকা আয় করেছিল আম্মাজান।’

উল্লেখ্য, সিনেমাটি ব্যবসা সফল হওয়ার পাশাপাশি পরিচালক কাজী হায়াৎ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন কাজী হায়াৎ নিজেই। অভিনেত্রী শবনমের ছেলে বাদশাহ চরিত্রে সেখানে দেখা গিয়েছিল জনপ্রিয় প্রয়াত নায়ক মান্নাকে। সিনেমা মুক্তির পর মান্নার অভিনয় দর্শক মহলে প্রশংসিত হয়। তার ক্যারিয়ারের সেরা চলচ্চিত্রের মধ্যে জায়গা করে নেয় এ সিনেমা। ‘আম্মাজান’ মুক্তি পাওয়ার ৯ বছর পর ২০০৮ সালে মারা যান মান্না। শবনম, মান্না ও ডিপজল ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, আমিন খান, মিজু আহমেদসহ আরও অনেকে।

 

Link copied!