• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

অক্ষয় কুমারের হাতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৫:২১ পিএম
অক্ষয় কুমারের হাতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’
সংগৃহীত

বলিউডের জনপ্রিয় নায়ক অক্ষয় কুমারের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ তুলে দিয়েছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়।

শেখ হেলাল (এমপি) ব্যক্তিগত সহকারী ফিরোজুল ইসলাম বুধবার (৭ জুন) বিষয়টি গণমাধ্যকে নিশ্চিত করেছেন। তিনি বলেন,  “শেখ তন্ময় সম্প্রতি ভারতে গিয়েছেন, সেখানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থটি অক্ষয় কুমারের হাতে তুলে দিয়েছেন।”

গ্রন্থটি হাতে পেয়ে অক্ষয় কুমার বলেন, “ভারত বর্ষের ইতিহাসে বঙ্গবন্ধু অনন্য এক ব্যক্তিত্ব। বঙ্গবন্ধুর পরিবারের একজন সদস্যের সঙ্গে দেখা করতে পেরে আমি খুব আনন্দিত।”

এ সময় বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ হেলাল উদ্দীনের ছেলে শেখ তন্ময়, অক্ষয় কুমারকে বাংলাদেশে আমন্ত্রণ জানালে  তিনি আমন্ত্রণ গ্রহণ করেন এবং সুবিধামতো সময়ে বাংলাদেশে আসার প্রতিশ্রুতি দিয়েছেন।

বাংলাদেশের সঙ্গে অক্ষয় কুমারের রয়েছে দীর্ঘদিনের সম্পর্ক। ৮০‍‍`র দশকে ঢাকার পূর্বাণী হোটেলে শেফের কাজ করেছেন তিনি। অক্ষয় কুমার এক অনুষ্ঠানে বলেছেন,  “আমি ঢাকার পূর্বাণী হোটেলে ছয় মাস শেফের কাজ করেছি।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটিতে তাঁর জন্ম, পরিবারের ইতিহাস ও কিংবদন্তি, শৈশব, ছাত্রজীবন, বেড়ে ওঠা, ব্রিটিশ ভারতে মুসলিম ছাত্রলীগ কর্মী হিসেবে আন্দোলন-সংগ্রাম থেকে শুরু করে ১৯৫৪-৫৫ সাল পর্যন্ত জীবনকাহিনি বর্ণনা করেছেন।

 

Link copied!