• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

‘মিস অ্যান্ড মিসেস প্লাস’ বিজয়ী পারিছা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৩:০৫ পিএম
‘মিস অ্যান্ড মিসেস প্লাস’ বিজয়ী পারিছা

তাসনিয়া তাবাচ্ছুম পারিছা এই নামটি খুব একটা পরিচিত না। তবে সম্প্রতি আলোচনায় এসেছেন ‘মিস অ্যান্ড মিসেস প্লাস’ দিয়ে।  শনিবার (১০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে গ্র্যান্ড ফিনালে হয় ‘মিস অ্যান্ড মিসেস প্লাস’- এর। সেখানে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।  

বিজয়ীর মাথায় ক্রাউন পরিয়ে দেন জনপ্রিয় অভিনেত্রী দিলারা জামান। এতে দ্বিতীয় রানারআপ হয়েছেন নির্জন মোমিন, তৃতীয় হয়েছেন রুমানা হক।

গ্র্যান্ড ফিনালের বিচারকের আসনে ছিলেন অভিনেত্রী দিলারা জামান, শিল্পী আবিদা সুলতানা, পরিচালক চয়নিকা চৌধুরী, অভিনেত্রী রোজিনা ও আফরান নিশো, আফজার পরশিয়া, সিলভি মাহমুদ, তৌহিদা আফরোজ, মেসবাউল আলম সাজু, ইভান শাহরিয়ার, ডনসন ড্যানি।

রিয়েল হিরোজ এক্সপো অ্যান্ড কমিউনিকেশন্সের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। বিশেষ অতিথি ছিলেন ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ।

আয়োজক মালা খন্দকার বলেন, ‘‘বডি শেমিং বন্ধ করো’ স্লোগান ধারণ করে পৃথুলা নারীদের আত্মবিশ্বাস পুনরুদ্ধারের জন্য প্রথমবারের মতো দেশে আয়োজন করা হয়েছে ‘মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ’ প্রতিযোগিতা। এটি কেবল সৌন্দর্য প্রতিযোগিতাই নয়, স্বাস্থ্যবতী নারীদের নিজেদের ক্ষমতা ও শক্তি উপলব্ধির মাধ্যমও।’’

মন্ত্রী ইমরান আহমদ বলেন, ‘‘বডি সেমিংয়ের ব্যাপারটি কিন্তু আমাদের সমাজে আছে। সেই জায়গা থেকে বেরিয়ে আসতে হলে আমাদের এই ধরনের আয়োজন দরকার। এই প্রযোগিতার মাধ্যমে আমরা উদ্যোক্তা, ছাত্রী, সিংগেল মাদার, শিল্পীসহ আরও অনেক কিছু পেয়েছি। তারা সবাই কিন্তু শিক্ষিত। তাদের সবার মধ্যে এগিয়ে যাওয়ার একটা বড় মানসিকতা রয়েছে।’’

ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বলেন, ‘‘কিছু নারী সমাজে অনেক অহহেলিত। তবে তারা অনেক মেধাবী। তারাও যে সুযোগ পেলে ভালো কিছু করতে পারে সেটা তারা প্রমাণ করেছে। সেই জায়গা থেকে আমার এই আয়োজনের চিন্তা করেছি।’’

কোনো ছেলে বা মেয়ে তার শারীরিক গঠনের জন্য যেন শেমিংয়ের শিকার না হয় এবং মানুষের মধ্যে সচেতনতা তৈরি করাই এই প্রতিযোগিতার ভবিষ্যৎ পরিকল্পনা।

 

Link copied!