• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

বিবেকের ছবি থেকে কঙ্গনা বাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০৪:১৩ পিএম
বিবেকের ছবি থেকে কঙ্গনা বাদ
ছবি : সংগৃহীত

বলিউডের অন্যতম অভিনেত্রী কঙ্গনা রানাউত। এই অভিনেত্রীকে নিয়ে নতুন একটি ছবি বানানোর কথা জানিয়েছিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। এ জন্য কঙ্গনার সঙ্গে একাধিক বৈঠক ও কথাবার্তা হয়েছে। কিন্তু হঠাৎ সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন পরিচালক। জানালেন, কঙ্গনাকে নিয়ে ছবি বানাবেন না তিনি।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, কঙ্গনাকে নিয়ে ছবি তৈরির বিষয়টি গুঞ্জন বলে দাবি করছেন পরিচালক বিবেক। এই গুঞ্জনের কোনো সত্যতা নেই বলেও জানান তিনি।

বিবেক বলেন, ‘‘আমার ছবিতে তারকাদের প্রয়োজন নেই। অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে ছবি বানাই আমি।’’

সম্প্রতি বিবেকের পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পায়। এই ছবি মুক্তির পর থেকেই প্রচারে মগ্ন ছিলেন কঙ্গনা। এই ছবি নিয়ে বলিউডের তারকারা কথাবার্তা কেন বলছেন না, সে‌ নিয়ে একাধিক মন্তব্য করেছিলেন কঙ্গনা।

বিবেকের সঙ্গে পরের একটি ছবিতে কঙ্গনার কাজ করার কথাও স্থির হয়েছিল। এর মাঝেই শোনা গেল, কঙ্গনাকে নিজের পরের ছবিতে অভিনয় করাতে রাজি নন বিবেক।

পরিচালক বিবেক বলেন, “১২ বছর আগে চলচ্চিত্র জগতে পা রাখার সময়েই সিদ্ধান্ত নিয়েছিলাম নিজের মতো ছবি বানাব। যা এমনিই দেখতে আসবে লোকে। তারকারা সেই ছবির চালিকা শক্তি হবে না। আমি বিশ্বাস করি কেবল লেখক ও পরিচালকের ভাবনার ফসলই চলচ্চিত্রশিল্প।”

১৯৯০ সাল নাগাদ জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করার ঘটনা নিয়ে বিবেকের ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মিত হয়েছে। ছবির বিষয়বস্তু নিয়ে ইতোমধ্যে বিতর্কে ফুঁসছে সারা দেশ।

একদিকে প্রশংসার ঢল, অন্যদিকে এই ছবিকে ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ বলে তকমা দেওয়া হয়েছে। প্রতিদিন নতুন নতুন ঘটনা ঘটছে এই ছবিটি ঘিরে।

Link copied!