• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

কান উৎসবে প্রধান বিচারক ভিনসেন্ট লিন্ডন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ০২:৩৭ পিএম
কান উৎসবে প্রধান বিচারক ভিনসেন্ট লিন্ডন

২০০৯ সালে ইসাবেল হুপার্টের পর প্রথমবার কোনো ফরাসি বিচারক কানের সভাপতিত্ব করতে যাচ্ছেন। ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে বিচারকদের নেতৃত্ব দেবেন গত বছরের পাম ডি’অর জয়ী টাইটান সিনেমার ফরাসি অভিনেতা ভিনসেন্ট লিন্ডন।

২০১৫ সালে স্টিফেন ব্রিজের ‘দ্য মেজর অব আ ম্যান’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা জিতেছিলেন লিন্ডন। তার সঙ্গে বিচারকের আসন আলোকিত করবেন সুইডিশ অভিনেতা নুমি রেপেস, মার্কিন পরিচালক জেফ নিকোলস ও দুইবারের অস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা আসগর ফারহাদি।

এছাড়া আরও থাকছেন ব্রিটিশ অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা রেবেকা হল, ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, ইতালীয় অভিনেতা ও পরিচালক জেসমিন ট্রিনকা, ফরাসি পরিচালক লাডজ লাই ও নরওয়েজিয়ান চলচ্চিত্র নির্মাতা জোয়াকিম ট্রিয়ার। উৎসবে বিশেষ মনোনয়ন বিভাগে প্রদর্শন করা হবে ফিচার চলচ্চিত্র মার্সেল।

সভাপতির দায়িত্ব পেয়ে লিন্ডন বলেন, “কান উৎসবে বিচারকদের সভাপতিত্ব করাটা দুর্দান্ত ব্যাপার, বেশ বড় দায়িত্ব। আমরা বিশ্বে যেসব ঘটনার মধ্য দিয়ে যাচ্ছি, তার মধ্যে এমন অর্জন সত্যিই সম্মান ও গর্বের বিষয়।”

কান উৎসব শুরুর তিন সপ্তাহের আগেই বিচারকদের তালিকা প্রকাশ হলো। কানের আয়োজক দলের প্রতিনিধি থিয়েরি ফ্রেমক্স সংবাদ সম্মেলনে এই তালিকা ঘোষণা করেন।

Link copied!