• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

এবার কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে যাচ্ছে ফারুকীর ছবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৩:৩৪ পিএম
এবার কায়রো ফিল্ম ফেস্টিভ্যালে যাচ্ছে ফারুকীর ছবি

কায়রো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের প্রদর্শিত হতে যাচ্ছে দেশের জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘নো ল্যান্ডস ম্যান’ ছবিটি। 

সম্প্রতি নিজ ফেসবুকে পেজে এক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক ফারুকী। ফেস্টিভ্যালের সিনেমাটির প্রদর্শনীতে উপস্থিত থাকবেন এ আর রহমান, মেগান মিশেল, মৌ এবং নওয়াজ উদ্দিন সিদ্দিকী।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও ভারতে শুট করা ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমাটি প্রধানত ইংরেজি ভাষায় নির্মিত। এই সিনেমাতে হিন্দি ও উর্দুতেও কিছু সংলাপ রয়েছে।সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দেশ-বিদেশের জনপ্রিয় তারকারা। প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। আরও অভিনয় করেছেন তাহসান খান, অস্ট্রেলিয়া থেকে মেগান মিশেল, ভারত থেকে ঈশা চোপড়া, বিক্রম কোচার, কিরণ খোজেসহ অনেক। দক্ষিণ এশীয় মানুষের অস্তিত্বের সংকটের গল্প নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমাটি। 

মধ্যপ্রাচ্যের সবচেয়ে পুরোনো এবং সম্মানিত কায়রো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২৬ নভেম্বর শুক্রবার থেকে শুরু হয়েছে। আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে এই প্রদর্শনী। এই আসরে ৬৩টি দেশের ৯৮টি সিনেমা প্রদর্শীত হবে।

এর আগে ‘কারেন্ট ওয়েভস’ বিভাগের অধীনে ট্যালিন ব্ল্যাক নাইটস ফিল্ম ফেস্টিভ্যালের জন্য নির্বাচিত হয়েছিল ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমাটি। এছাড়া বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের কিম জিসুক পুরস্কারের জন্য মনোনীত হয় এই সিনেমা।

Link copied!