• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

এফডিসির শিল্পী সমিতি থেকে সরে দাঁড়ালেন ডিপজল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০২:১২ পিএম
এফডিসির শিল্পী সমিতি থেকে সরে দাঁড়ালেন ডিপজল

আর মাত্র এক মাস বাকি চলচ্চিত্র প্রযোজক সমিতির নির্বাচনের। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল।  আর এই নির্বাচনের জন্য শিল্পী সমিতির সহসভাপতির পদ থেকে অব্যাহতি নিচ্ছেন তিনি। 
জানা গেছে, শাপলা মিডিয়ার বিতর্কিত প্রযোজক সেলিম খানের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করবেন এই অভিনেতা-প্রযোজক। এরই মধ্যে প্রযোজক সমিতির নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। 
শিল্পী সমিতি থেকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে ডিপজল জানান, শিল্পী সমিতির পদে থাকলে অন্য কোনো সমিতিতে নির্বাচন করা যায় না। শিল্পী সমিতির গঠনতন্ত্রের বিষয়টি এত দিন তার জানা ছিল না ডিপজলের। না হলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগপত্র জমা দিতেন বলে মন্তব্য করেন তিনি।

গত বছরের মার্চ থেকে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি নেতৃত্বশূন্য। সমিতির প্রশাসক হিসেবে দায়িত্বে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব নুরুল হক। প্রযোজকের হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন প্রশাসক। আগামী ২১ মে এফডিসিতে এ নির্বাচন হবে।
এর মধ্যে প্রযোজক সমিতির নির্বাচনের পরিচালনা জন্য বোর্ডও গঠন করা হয়েছে। বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আবুল কালাম আজাদ। দুজন সদস্য বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আশরাফুর রহমান ও একই মন্ত্রণালয়ের উপসচিব আমিনুল ইসলাম।

 

Link copied!