• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

‘ছাত্রদলকে গণপিটুনি দিয়েছে সাধারণ মানুষ’


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৯:২২ পিএম
‘ছাত্রদলকে গণপিটুনি দিয়েছে সাধারণ মানুষ’

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হওয়া হামলার ঘটনা অস্বীকার করেছে ঢাবি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। যানজটের কারণে সাধারণ মানুষ ছাত্রদলকে গণপিটুনি দিয়েছে বলে দাবি করছেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়টির মধুর ক্যান্টিনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন দাবি করেন তিনি।

সনজিত চন্দ্র দাস বলেন, “তারা (ছাত্রদল) বিশ্ববিদ্যালয়ে এসে কাদের হামলার সম্মুখীন হয়েছে, তার দায় কেন ছাত্রলীগ নেবে? তাছাড়া এ বিষয়ে আমরা ওয়াকিবহালও না। আমরা জানতে পেরেছি তাদের মধ্যে যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে, সেই গ্রুপিংয়ে তারা মারামারি করেছে। আর তার দায় ছাত্রলীগের ওপর চাপানোর কু-প্রচেষ্টা চালাচ্ছে।”

তিনি আরও বলেন, “তথ্য আছে তারা (ছাত্রদল) নীলক্ষেত মোড়ে ফুল হাতে নিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ছিল। এতে সেখানে দীর্ঘ সময়ের যানজটের সৃষ্টি হয়। এ কারণে সাধারণ মানুষ তাদের গণপিটুনি দিয়েছে। এছাড়াও দলীয় অন্তর্কোন্দলের কারণে একাংশ তাদের পিটুনি দিয়েছে।”

সনজিত চন্দ্র দাস দাবি করেন, হামলা-মামলা ছাত্রলীগের গঠনতন্ত্রে নেই। তাছাড়া এ সংগঠনটির মূলনীতিই শিক্ষা, শান্তি ও প্রগতি।

এর আগে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নিয়ে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি কর্মসূচিতে সংঘর্ষের ঘটনা ঘটে। সৌজন্য সাক্ষাতের জন্য ঢাবিতে প্রবেশের সময় ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

Link copied!