• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম ধর্ম গ্রহণ করলেন ইবি শিক্ষার্থী


ইবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০২:৩১ পিএম
ইসলাম ধর্ম গ্রহণ করলেন ইবি শিক্ষার্থী

ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ধর্মান্তরিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সুপ্রিতী দত্ত তমা। সরকারি বিধি মোতাবেক হলফনামায় স্বাক্ষরের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। ইসলামী বিধি মোতাবেক তার নাম রেখেছেন ত্বহিরা তাসনিম আয়াত।

হলফনামার তথ্য মোতাবেক, ত্বহিরা তাসনিম আয়াতের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার গোবিন্দুপুর গ্রামে। তার বয়স চব্বিশ বছর।

হলফনামায় তিনি বলেন, “আমার স্বজ্ঞানে ইসলামী পুস্তকাদি পড়ে তৌহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করে জানতে পারি ইসলাম ধর্মই একমাত্র দুনিয়া ও আখিরাতে নাজাত দিতে পারে। আমি একমাত্র আল্লাহকে হাজির-নাজির জেনে কালেমা পাঠ করি। ইসলামী বিধি মোতাবেক আমার নাম ‍‍`সুপ্রিতী দত্ত তমা‍‍` এর স্থলে ‍‍` ত্বহিরা তাসনিম আয়াত‍‍` গ্রহণ করেছি। আপন খুশিতে কারও প্ররোচনা ছাড়া হলফনামা পড়ে, শুনে, সঠিকভাবে বুঝে, হলফনামার মর্ম ও ফলাফল সম্পর্কে অবগত হয়ে নিজের নাম সহি সম্পাদন করলাম।”

ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন- “আলহামদুলিল্লাহ!  আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। ৮ বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আল্লাহ আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন। আমিন, আমার জন্য দোয়া করবেন।”

এ বিষয়ে ঝিনাইদহ জেলা জর্জ কোর্টের অ্যাডভোকেট আল মামুন বলেন, “ছাত্রীর মুসলিম হওয়ার বিষয়টি সত্য। বুধবার (১৯ অক্টোবর) তিনি আদালতে মুসলিম হয়েছেন এবং রেজিস্ট্রির মাধ্যমে কাবিন মুলে বিয়েও করেছেন।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!