• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

পরিবেশ রক্ষায় বিশেষ সম্মাননা পেল শাবির ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ১০:০৯ এএম
পরিবেশ রক্ষায় বিশেষ সম্মাননা পেল শাবির ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’

পরিবেশ রক্ষায় অবদানের স্বীকৃতিস্বরূপ ‘আমব্রেল্লা ইউথ ফাউন্ডেশন’ কর্তৃক ‘এনভায়রোমেন্টলিস্ট অ্যাওয়ার্ড-২০২৩’ শীর্ষক অনুষ্ঠানে বিশেষ সম্মাননা পেল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পরিবেশ বিষয়ক সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সিলেট নগরীর শাহজালাল উপশহরের এনজিও ফোরামের রিজিওনাল অফিসে এক অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এই সম্মাননা পান বলে জানান সংগঠনটির সভাপতি দানিয়েল মামুন।

সংগঠন সূত্রে জানা যায়, যারা পরিবেশ রক্ষায় বিভিন্নখাতে অবদান রাখে তাদেরকে উৎসাহিত করতেই এই সম্মাননা প্রদান করে ‘আমব্রেল্লা ইউথ ফাউন্ডেশন’।

অনুষ্ঠানে আমব্রেল্লা ইউথ ফাউন্ডেশন এর উপদেষ্টা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তাহমিনা ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ‘আমব্রেল্লা ইউথ ফাউন্ডেশন ইউকে’র উপদেষ্টা সুয়েজ মিয়া, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, মেমোরিয়াল ইউনিভারসিটি ওফ নিউফাউন্ডল্যান্ড কানাডার পি এইচ ডি গবেষক চাদ মিয়া।

সংগঠনের সভাপতি দানিয়েল মামুন বলেন, “আমরা সম্মাননা পেয়ে গর্বিত। আমরা পরিবেশ রক্ষায় কাজ করি যাতে নিজেরা ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ ও বাসযোগ্য পরিবেশ তৈরি করতে পারি। আমরা আশা রাখি আমাদের কার্যক্রমে আপনাদের সবসময় পাশে পাবো।” 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!