• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

কলেজে ভর্তিতে দ্বিতীয় ধাপের আবেদন শুরু ১২ সেপ্টেম্বরে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ১২:৫৯ পিএম
কলেজে ভর্তিতে দ্বিতীয় ধাপের আবেদন শুরু ১২ সেপ্টেম্বরে
ছবি: প্রতীকী

২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে কলেজে ভর্তির আবেদনের প্রথম পর্যায়ের ফল মঙ্গলবার (৫ আগস্ট) রাতে প্রকাশ করা হয়েছে। যেসব শিক্ষার্থী প্রথম ধাপে কলেজে ভর্তির আবেদন করেনি, তারা দ্বিতীয় ও তৃতীয় ধাপে আবেদন করতে পারবে। দ্বিতীয় ধাপের আবেদন শুরু ১২ সেপ্টেম্বর এবং শেষ হবে ১৪ সেপ্টেম্বর। এই সময়ের মধ্যে আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

একাদশ শ্রেণির ভর্তিবিষয়ক ওয়েবসাইটে আবেদনের প্রথম পর্যায়ের ফল পাচ্ছে শিক্ষার্থীরা। আবেদনের সময় শিক্ষার্থীদের দেওয়া মুঠোফোন নম্বরে খুদে বার্তায় ফল পাঠানো হয়েছে।

ভর্তিবিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ৭ থেকে ১০ সেপ্টেম্বর দিবাগত রাত ১২টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ ছাড়া রেজিস্ট্রেশন ফি ৩৩৫ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে) জমা দিতে হবে। এরপরই ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করতে হবে।
 

দ্বিতীয় ধাপের ফল প্রকাশিত হবে ১৬ সেপ্টেম্বর এবং ১৭ ও ১৮ সেপ্টেম্বর প্রাথমিক নিশ্চায়নের সুযোগ পাবেন নির্বাচিত শিক্ষার্থীরা।

প্রথম ধাপের আবেদনে সর্বনিম্ন ৫টি ও সর্বোচ্চ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদনের সুযোগ ছিল। দ্বিতীয় ধাপেও এই সুযোগ থাকছে। তৃতীয় ধাপের আবেদন শেষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি কার্যক্রম চলবে।

এর আগে গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল।

একাদশে ভর্তির আবেদন পদ্ধতি জানতে ক্লিক করুন এখানে। 

Link copied!