• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

পরীক্ষায় অংশগ্রহণ না করেও পেল বৃত্তি


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৭:৩২ পিএম
পরীক্ষায় অংশগ্রহণ না করেও পেল বৃত্তি

পরীক্ষায় অংশগ্রহণ না করেও কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার চর গোরক মণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। বৃত্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ২৪।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সজীব আলী ফরম পূরণ করলেও গত বছরের ৩০ ডিসেম্বর ফুলবাড়ী ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। ওই কেন্দ্রের ১০১ নম্বর কক্ষে সে অনুপস্থিত ছিল। কিন্তু মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রাথমিক বৃত্তির ফলাফল প্রকাশিত হলে দেখা যায় উপজেলায় ৪৪ জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ৩৭ জন শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। এদের মধ্যে ফলাফল সিটে সজীবের ২৪ রোল রয়েছে।

এ ব্যাপারে চর গোরকমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এ টি এম শফিকুল আলম বলেন, “৭ জন শিক্ষার্থীর নাম ডিআরভুক্ত করা হয়েছে। তার মধ্যে রোল নম্বর- ২৪, ২৫ ও ৩০ পরীক্ষায় অংশগ্রহণ করেনি।”

সহকারী উপজেলা শিক্ষা অফিসার আশরাফুজ্জামান বলেন, “বিষয়টি শুনেছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন ওই ছাত্র পরীক্ষায় অংশগ্রহণ করেনি। ফলাফল সিটে তার রোল কীভাবে এসেছে তা পর্যবেক্ষণ করা হবে।”

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, “উপজেলা থেকে যে তালিকা পাঠানো হয়েছে সে তালিকায় অনুপস্থিত থাকলে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!