• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

নোবিপ্রবিতে প্রোগ্রামিং প্রতিযোগিতা


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ০৬:১৫ পিএম
নোবিপ্রবিতে প্রোগ্রামিং প্রতিযোগিতা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের একডেমিক ভবন-২ এর অষ্টম তলায় ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘আইসিই প্রোগ্রামিং ক্লাবের’ আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের  প্রায় ৮৫ জন শিক্ষার্থীদের ৩০টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিজয়ী দলগুলোকে প্রায় ছয় হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়।

এতে প্রথম স্থান অর্জন করেছে আইসি ১৪ ব্যাচের শিক্ষার্থীদের দল  ‘এনপি কমপ্লিট, দ্বিতীয় স্থান অর্জন করেছে আইসিই ১৫ ব্যাচের শিক্ষার্থীদের দল ‘কোর ডাম্পড’ ও তৃতীয় হয়েছে সিএসটিই ১৪ ব্যাচের শিক্ষার্থীদের দল ‘ব্রেইন ড্রেইন’। এছাড়াও, অনুপ্রেরণা প্রদানের লক্ষে প্রথম বর্ষের শিক্ষার্থীদের থেকে সেরা প্রোগ্রামার দল হিসেবে ‘দি থ্রি বাজ’ কে ‍‍`বেস্ট সিক্সটিন‍‍` পুরস্কারে ভূষিত করা হয়।

আইসিই প্রোগ্রামিং ক্লাবের সভাপতি মো. নুরুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শোয়েব আকিবুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডিন ও আইসিই প্রোগ্রামিং ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মো. আশিকুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. সাব্বির এজাজ, মো. বিপুল হোসেন, কে এম আসলাম উদ্দিন ও আমজাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আশিকুর রহমান খান বলেন, “শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের ফসল হচ্ছে এই প্রোগ্রামিং কন্টেস্ট। বর্তমান প্রতিযোগিতার এই যুগে সার্টিফিকেট অর্জনের পাশাপাশি দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই। যে যত বেশি দক্ষ, চাকরির যোগ্যতায় সে তত এগিয়ে থাকে। আইটি সম্পর্কিত সাবজেক্টগুলোতে প্রোগ্রামিংয়ে দক্ষ থাকা খুবই দরকারি। আশা রাখছি, আমার শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা অর্জনে সামনের দিকে এগিয়ে যাবে।”

Link copied!