• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চবি সাংবাদিকের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবি নোবিপ্রবিসাসের


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ১২:৩২ পিএম
চবি সাংবাদিকের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবি নোবিপ্রবিসাসের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সদস্য ও প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোশাররফ শাহ এর ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনায় জড়িতদের স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রিয়াদুল ইসলাম সাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ বিচারের দাবি জানান সংগঠনটির সভাপতি আব্দুল কবীর ফারহান ও সাধারণ সম্পাদক এস আহমেদ ফাহিম।

বিবৃতিতে বলা হয়, রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের বক্তব্য নিতে তার কার্যালয়ের দিকে যাচ্ছিলেন সাংবাদিক মোশাররফ। এ সময় নতুন কলা ও মানববিদ্যা অনুষদের সামনে ১৫ থেকে ২০ জন চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের ১৫ থেকে ২০ জন অনুসারী তার ওপর হামলা চালায়। পরে শহীদ আব্দুর রব হলের গেটে নিয়ে মারধর করে তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

বিবৃতিতে আরও বলা হয়, মারধরের সময় ছাত্রলীগের সন্ত্রাসীরা ওই সাংবাদিককে পরবর্তীতে ছাত্রলীগ নিয়ে আর কোনো প্রতিবেদন না ছাপানোর হুমকি দেন। তারা বলেন, ‘আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোনো নিউজ হবে না।’

ক্যাম্পাসে সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান নোবিপ্রবিসাসের নেতারা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!