• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
নজরুল বিশ্ববিদ্যালয়

আন্তঃঅনুষদ ক্রিকেটে ছাত্রীদের গ্রুপে চ্যাম্পিয়ন আইন অনুষদ


আন্তঃঅনুষদ ক্রিকেটে ছাত্রীদের গ্রুপে চ্যাম্পিয়ন আইন অনুষদ

প্রথমবারের মতো অংশগ্রহণ করেই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আন্তঃঅনুষদ ক্রিকেট প্রতিযোগিতায় ছাত্রীদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে আইন অনুষদ। সামাজিক বিজ্ঞান অনুষদকে ১০ উইকেটে হারিয়ে বিজয় ছিনিয়ে আনে আইন অনুষদের প্রমীলা টিম।

বুধবার (১৩ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে ফাইনাল ম্যাচটি শুরু হয়।

শুরুতে টসে জিতে ব্যাট করে সামাজিক বিজ্ঞান অনুষদের টিম। নির্ধারিত ৮ অভারে ৩ উইকেট হারিয়ে ৪১ রান সংগ্রহ করে তারা। জবাবে ৪২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে আইন অনুষদের টিম। খেলায় কোনো উইকেট না হারিয়ে ওপেনার জুটি রোমানা রশীদ সাথী ও আকিদা হামিম ইমা এক অভার হাতে রেখেই জয় ছিনিয়ে আনতে সক্ষম হয়।

জয়ের পর মাঠজুড়ে আনন্দ উচ্ছ্বাসে মেতে ওঠেন আইন অনুষদের শিক্ষার্থীরা। এক ডিপার্টমেন্ট এক অনুষদ, এলএলবি রক্স, আমরাই সেরা এসব স্লোগান দিতে দিতে মাঠ প্রদক্ষিণ করেন তারা।

আইন অনুষদের প্রমীলা টিমের ওপেনার ও তাড়কা খেলোয়ার রোমানা রশীদ সাথী অনুভূতি প্রকাশ করে বলেন, “এর আগে বিভাগের অভ্যন্তরে বা অন্য ফোরামে খেলেছি কিন্তু নিজ অনুষদকে প্রতিনিধিত্ব করে এই প্রথম খেলা এবং প্রথমবারেই চ্যাম্পিয়ন। এটা আমাদেরকে অনেক অনুপ্রাণিত করেছে। সামনে আরও ভালো কিছু হবে।”

আইন অনুষদের প্রমীলা টিমের ম্যানেজার বিভাগের সহকারী অধ্যাপক অরিন্দম বিশ্বাস বলেন, “আমাদের এক ডিপার্টমেন্ট এক অনুষদ হওয়ার কারণে শক্তিশালী একাদশ তৈরি করতে বেশ চ্যালেঞ্জ ছিল। আমাদের মেয়েদের পরিশ্রম আর একাগ্রতা আমাদেরকে এ রকম সুন্দর বিজয় এনে দিয়েছে। আমরা খুবই খুশি। আমরা ভবিষ্যতে আরও বড় স্বপ্ন দেখার জন্য অনুপ্রাণিত হয়েছি।”

গত ১১ মার্চ গ্রুপ লিগ পদ্ধতিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে আন্তঃঅনুষদ ক্রিকেট প্রতিযোগীতা শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের কলা, চারুকলা, সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান, ব্যাবসা প্রশাসন এবং আইন অনুষদের ছাত্র ও ছাত্রীদের টিম আলাদাভাবে অংশগ্রহণ করে।

Link copied!