• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

জাবিতে জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ০৪:৫৯ পিএম
জাবিতে জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

‘মেধা বিকাশে আপোষহীন, গণিত হোক সার্বজনীন’ এই প্রতিপাদ্যকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সায়েন্স ক্লাবের আয়োজনে নবম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) সকাল ১০টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে অলিম্পিয়াডের উদ্বোধন করেন বিশিষ্ট প্লাজমা বিজ্ঞানী ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. এ. মামুন।

উদ্বোধনী অনুষ্ঠানে সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক শাকিল হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, গণিত বিভাগের অধ্যাপক মো. সাব্বির আলম এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবদুল জলিল ভূঞা প্রমুখ।

অলিম্পিয়াডের মাধ্যমে গণিতের প্রতি শিক্ষার্থীদের আগ্রহী করে তোলার আশাবাদ ব্যক্ত করে সংগঠনটির সভাপতি শাকিল ইসলাম বলেন, “আমাদের এ আয়োজনের উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের গণিত ভীতি দূর করা। আশা করি আমাদের এ আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা গণিতকে উপভোগ করবে এবং গণিতের প্রতি তাদের আগ্রহ তৈরি হবে।”

উল্লেখ্য, শিফট ভিত্তিক এ পরীক্ষায় সকাল সাড়ে ৯টায় ষষ্ঠ, অষ্টম, নবম ও দ্বাদশ শ্রেণির এবং বেলা ১১টায় সপ্তম, দশম ও একাদশ শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হয়। মেধার ভিত্তিতে প্রতি শ্রেণি থেকে পাঁচজনকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া প্রত্যেক অংশগ্রহণকারীকে সার্টিফিকেট প্রদান করা হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!