• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

চাঁদরাত থেকে নিখোঁজ রাবি শিক্ষার্থী


রাবি প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৩, ০৪:১৫ পিএম
চাঁদরাত থেকে নিখোঁজ রাবি শিক্ষার্থী

ঈদের আগের দিন চাঁদরাত থেকে খোঁজ মিলছে না রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাকিব শাহরিয়ারের।

শুক্রবার (২১ এপ্রিল) রাত ১০টা ২০ মিনিটে সাকিব রাবিসংলগ্ন বিনোদপুর এলাকার একটি বাসা থেকে বের হন, এরপর আর ফিরে আসেননি।

সাকিবের বাবা মোখলেছুর রহমান বলেন, “শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে আমার ছেলে বাসা থেকে বের হয়ে যায়। সাধারণত সে ফুলহাতা শার্ট পরিহিত অবস্থায় বাসা থেকে বের হয়, কিন্তু গতকাল হাফহাতা একটি টি-শার্ট পরেই বেরিয়ে যায়। এর পর থেকেই আর কোনো খোঁজ পাচ্ছিনা।”

মোখলেছুর রহমান আরও বলেন, “শুক্রবার রাতেই আমরা মতিহার থানায় যাই। তবে সেখান থেকে জানানো হয়েছে, তারা ৪৮ ঘণ্টা পর এই ব্যাপারে অভিযোগ নেবে। বিশ্ববিদ্যালয়ে তো এখন ছুটি চলছে, আমরা বুঝে উঠতে পারছি না কী করব ৷”

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও প্রগতিশীল সমাজের আহ্বায়ক অধ্যাপক আবদুল্লাহ আল মামুন বলেন, “ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাকিব শাহরিয়ারের নিখোঁজ হওয়ার বিষয়টি প্রক্টরকে জানিয়েছি। প্রক্টর অফিস থেকে মতিহার থানায় যোগাযোগ করা হয়েছে। এখন দেখা যাক, পুলিশ প্রশাসন কী পদক্ষেপ নেয়।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, “আমি ক্যাম্পাসের বাইরে আছি। তবে ইংরেজি বিভাগের শিক্ষার্থী নিখোঁজ হওয়ার ঘটনাটি সম্পর্কে মতিহার থানার ওসিকে জানিয়েছি। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. জাকির হোসেন ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন। আমি তাকেও বলে দিয়েছি। আমার মনে হয়, পরিবার থেকে থানায় একটি লিখিত অভিযোগ জানালে এ ঘটনার ব্যাপারে আরেকটু তথ্য পাওয়া যাবে।”

সাকিবের সহপাঠী ফারিয়া ইয়াসমিন মীম বলেন, “ওর ক্লোজ একজন ফ্রেন্ড আমাকে বলেছিল যে সাকিব রেগে বাসা থেকে চলে এসেছে। তার কাছ থেকে ওর মায়ের মোবাইল নম্বর নিয়ে যোগাযোগ করি, কারণ ওর ফোন সুইচড অফ। আন্টির কাছে শুনি যে ও বেশ অসুস্থ। মানসিকভাবে ভেঙে পড়েছে। কারোর সঙ্গে কথাও বলছে না। শনিবার সকালে ওর খবর নিতে আন্টিকে কল করে জানতে পারলাম গতকাল রাত থেকে ওকে পাওয়া যাচ্ছে না। সাকিব একবার আমাকে বলেছিল যে তার bipolar disorder আছে।”

সাকিব শাহরিয়ার রাজশাহী বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকায় ইসলাম টাওয়ারের পাশেই একটি বাসা ভাড়া নিয়ে থাকতেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন সাকিব।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!