• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

জবি শিক্ষক সমিতির সভাপতি আইনুল, সম্পাদক লুৎফর


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ০৭:৫১ পিএম
জবি শিক্ষক সমিতির সভাপতি আইনুল, সম্পাদক লুৎফর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান নির্বাচিত হয়েছেন।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. আবদুল আলীম ফলাফল ঘোষণা করেন।

কমিটিতে সহসভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সরোয়ার আলম, কোষাধ্যক্ষ পদে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিরাজ হোসেন এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ এম এম গোলাম আদম নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া সদস্য পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. সৈয়দ আলম, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা আক্তার, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত জাহান পান্না, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক দীপিকা মজুমদার, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মালেক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত প্রতিনিধিরা উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় উপাচার্য (ভারপ্রাপ্ত) তাদের মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সমন্বিত রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক এবং আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

নির্বাচনে ৫টি পদে ৩০ জন পদপ্রত্যাশী শিক্ষক অংশ নেন। তাদের মধ্য থেকে ১৫ জন নির্বাচিত হন। এবার নির্বাচনে মোট ভোটার ছিল ৬৭৫ জন এবং তাদের মধ্যে ভোটে অংশ নেন ৫০৫ জন।

Link copied!