• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

গুচ্ছ থেকে বেরিয়ে গেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩, ০৩:০৮ পিএম
গুচ্ছ থেকে বেরিয়ে গেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি থেকে বেরিয়ে গেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ৬৫তম অ্যাকাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব ব্যবস্থায়পনায় ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রীয় কমিটিসহ তিনটি ইউনিট কমিটি গঠন করা হয়েছে।

অ্যাকাডেমিক কাউন্সিলের সভা শেষে বিষয়টি নিশ্চিত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি আইনুল ইসলাম বলেন, “আমরা ২০২২-২৩ শিক্ষাবর্ষে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভর্তি পরীক্ষার জন্য একটি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হককে আহ্বায়ক ও রেজিস্ট্রারকে সদস্য সচিব করে ট্রেজারার ও বাকি ছয়জন ডিনকে সদস্য করা হয়েছে।”

তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা হবে বলে সিদ্ধান্ত হয়েছে জানিয়ে আইনুল ইসলাম আরও বলেন, “বিজ্ঞানের জন্য এ ইউনিটে, কলা ও সামাজিক বিজ্ঞানের জন্য বি ইউনিট ও বাণিজ্যের জন্য সি ইউনিটে পরীক্ষা হবে। লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিনকে এ ইউনিটের আহ্বায়ক, বি ইউনিটে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনকে আহ্বায়ক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিনকে সি ইউনিটের আহ্বায়ক করা হয়েছে। দ্রুতই কমিটি পূর্ণাঙ্গ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।”

এর আগে গত ৩ এপ্রিল নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য মানববন্ধন করে শিক্ষক সমিতি। মানববন্ধন শেষে উপাচার্যের কক্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার জন্য কমিটি করার আহ্বান জানিয়ে অবস্থান নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!