• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

জবি ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৮:০১ পিএম
জবি ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’

দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক ও বিবিএ প্রথম বর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে `জয় বাংলা বাইক সার্ভিসের’ ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অন্য উপকেন্দ্রের পরীক্ষার্থীরা যদি ভুল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে পরীক্ষা দিতে আসে তাহলে তাদের নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দিতে এ সার্ভিস চালু করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এছাড়া পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের সঙ্গে থাকা ব্যাগ, ঠাণ্ডা পানির ব্যবস্থা, ইলেকট্রনিকস ডিভাইস ও সঙ্গে আসা অভিভাবকদের সার্বিক সহযোগিতা করছে শাখা ছাত্রলীগ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে সব বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সে নির্দেশনা অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগও পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ব্যাগ রাখা, ইলেকট্রনিকস ডিভাইস নিরাপদে রাখার ব্যবস্থা করেছে। এছাড়া সব জেলা ছাত্রকল্যাণ কমিটিকে নির্দেশনা দিয়ে দিয়েছি তারাও যেন সার্বিক সহযোগিতা করে পরীক্ষার্থীদের।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজি বলেন, “কেউ যদি নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্র ভুল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে চলে আসে তাহলে তাকে নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দিতে আমরা জয় বাংলা বাইক সার্ভিস চালু করেছি। সঙ্গে ঠাণ্ডা পানির ব্যবস্থা, অভিভাবকদের সার্বিক সহযোগিতা করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সদা প্রস্তুত।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে আবেদন করেছে ২১ হাজার ৬৫ জন শিক্ষার্থী। এসব শিক্ষার্থীদের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরীক্ষা দিচ্ছেন ১২ হাজার ৮শ ৪৫ পরীক্ষার্থী। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!