• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নোবিপ্রবিতে অটোমেটেড আইডি কার্ড সফটওয়্যার উদ্বোধন


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৯:২৯ পিএম
নোবিপ্রবিতে অটোমেটেড আইডি কার্ড সফটওয়্যার উদ্বোধন
অটোমেটেড আইডি কার্ড সফটওয়্যার উদ্বোধন। ছবি : সংবাদ প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অটোমেটেড আইডি কার্ড জেনারেশন সফটওয়্যারের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন নোবিপ্রবির উপউপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী এবং কোষাধ্যক্ষ ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

অনুষ্ঠানে দিদার-উল-আলম বলেন, “যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারলে আমরা অল্প সময়ে অনেক বেশি কাজ করতে পারব। এ ধরনের উদ্ভাবন যাতে চলমান থাকে সেজন্য গবেষকদের প্রতি আহ্বান করছি।”

বিশেষ অতিথির বক্তব্যে উপউপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকি বলেন, “বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কর্তৃক উদ্ভাবন করা প্রযুক্তি যখন আমাদের কাজকে সহজ করে, সেগুলো গর্বিত করে। এ ধরনের কাজ নিশ্চয়ই বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের এবং এ ধরনের উদ্ভাবন সারা দেশে নোবিপ্রবি ক্যাম্পাসের জন্য ইমেজ বৃদ্ধির কারণ হবে।”

এ সময় নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. বিপ্লব মল্লিক এবং সাধারণ সম্পাদক ও আইআইএস পরিচালক অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান রিমন, সম্মানিত ডিনবৃন্দ, নোবিপ্রবি সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) এ আর এম মাহমুদুল হাসান রানা, নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন পলাশ এবং সাধারণ সম্পাদক ইবনে ওয়াজেদ ইসলাম ইমন এবং আইসিটি সেলের সিস্টেম এনালিস্ট, প্রোগ্রামার ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!