• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

জবির আবাসিক হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২২, ২০২৩, ০৯:৩৫ এএম
জবির আবাসিক হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে এক শিক্ষার্থীকে তিন ঘণ্টা কক্ষে আটকে রেখে নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঘটনাটি তদন্ত করে অতিদ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের স্বাক্ষর করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে এক আবাসিক শিক্ষার্থীকে শারীরিক ও মানসিক নির্যাতনের একটি সংবাদ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। ঘটনাটি অতিদ্রুত তদন্তপূর্বক প্রতিবেদন প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলামকে তদন্ত কমিটির আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক শাহানাজ পারভীনকে সদস্য করা হয়েছে।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ বলেন, “আজ চিঠি পেয়েছি। কমিটির সদস্যরা আগামীকাল সভায় বসব। আমরা দ্রুত তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দেব। তদন্তে বিলম্ব করা হবে না।”

এর আগে ১৬ মে রাত ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ১২০৩ নম্বর কক্ষে চারুকলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাফসা বিনতে নূরকে তিন ঘণ্টা কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগ ওঠে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!