• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষাবৃত্তি নিয়ে নরওয়েতে পড়ার সুযোগ পাচ্ছেন চুয়েটের শিক্ষার্থীরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৭:৩৩ পিএম
শিক্ষাবৃত্তি নিয়ে নরওয়েতে পড়ার সুযোগ পাচ্ছেন চুয়েটের শিক্ষার্থীরা
শিক্ষাবৃত্তি নিয়ে নরওয়েতে পড়ার সুযোগ পাচ্ছেন চুয়েটের শিক্ষার্থীরা। ছবিঃ সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীরা শিক্ষাবৃত্তি নিয়ে পড়াশোনার সুযোগ পাচ্ছেন নরওয়ের এগডার বিশ্ববিদ্যালয়ে। চুয়েট ও এগডার বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত চলমান কেয়ার প্রকল্পের আওতায় ভিন্ন দুই মেয়াদে এই শিক্ষাবৃত্তি র সুযোগ দেওয়া হচ্ছে।

চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে এগডার বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ইন রিনিউয়েবল এনার্জি প্রোগ্রামে এক সেমিস্টার (৫ মাস) অধ্যয়নের জন্য আবেদন করতে বলা হয়। এর সম্ভাব্য সময়কাল ২০২৪ সালের আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত। এতে চুয়েটের যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ এবং ইনস্টিটিউট অব এনার্জি টেকনোলজির পিএইচডি ও মাস্টার্সের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে মাস্টার্সের অবশিষ্ট ৩ সেমিস্টার শিক্ষার্থীরা চুয়েটে সম্পন্ন করবেন।

আগ্রহী শিক্ষার্থীদের আবেদনপত্র ই-মেইলের ([email protected]) মাধ্যমে কেয়ার প্রকল্পের পরিচালক ও চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক আবু সাদাত মুহাম্মদ সায়েম বরাবর পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ সময় আগামী ১৬ এপ্রিল। বাছাইকৃত আবেদনের মধ্য থেকে সাক্ষাৎকারের জন্য নির্বাচিতদের সাক্ষাৎকার আগামী ২৩ এপ্রিল যন্ত্রকৌশল বিভাগের সেমিনার রুমে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই বৃত্তির আওতায় শিক্ষার্থীরা বিনা খরচে পড়ার পাশাপাশি নরওয়ে অবস্থানকালীন জীবনযাত্রার ব্যয় নির্বাহের জন্য প্রতি মাসে ১২ হাজার ৬০০ নরওয়েজিয়ান ক্রোনার পাবেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!