• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার পছন্দক্রম নির্বাচন শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৬:০৬ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার পছন্দক্রম নির্বাচন শুরু
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের বিভাগ/ইনস্টিটিউটের পছন্দক্রম নির্বাচন অনলাইনে শুরু হয়েছে। পছন্দক্রম নির্বাচন চলবে ৮ এপ্রিল পর্যন্ত। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তি থেকে এতথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটে মেধা তালিকায় উত্তীর্ণ সাধারণ ও কোটার আসনে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের অনলাইনে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ চলছে। কোটায় উত্তীর্ণ ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের আলাদাভাবে অনলাইনে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ করতে হবে। নির্দিষ্ট সময়সীমার মধ্যে অনলাইনে বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম পূরণ না করলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর ভর্তির প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

সাধারণ ও কোটার আসনে নির্ধারিত মেধাক্রমের কোনো ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থী প্রযোজ্য ক্ষেত্রে ৮ এপ্রিলের মধ্যে নির্ধারিত সংশোধনী ফি প্রদান সাপেক্ষে নিয়মানুযায়ী বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রম সংশোধন করতে পারবেন।

বিস্তারিত জানতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির ওয়েবসাইটে (https://admission.cu.ac.bd) ক্লিক করুন। প্রয়োজনে হেল্প ডেস্কে যোগাযোগ করা যাবে।

Link copied!