• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রাথমিক বিদ্যালয়ে ক্লাসের সময় পরিবর্তন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৭:২৬ পিএম
প্রাথমিক বিদ্যালয়ে ক্লাসের সময় পরিবর্তন
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। ছবি : সংগৃহীত

শৈত্যপ্রবাহের কারণে সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টায় ক্লাস শুরু হবে। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত এই নির্দেশনা বহাল থাকবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (২২ জানুয়ারি) মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারা দেশে চলমান শৈত্যপ্রবাহের কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে শুরু হবে। এ ছাড়াও ইতোপূর্বে এই মন্ত্রণালয় হতে জারি করা যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে সেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা বহাল থাকবে। এ ছাড়াও যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব জেলার প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশনাও বহাল থাকবে।

সোমবার রাজধানীসহ দেশের বেশিরভাগ এলাকা কুয়াশায় ঢাকা। এরই মধ্যে সকালে চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সেই সঙ্গে রাজশাহী ও রংপুর বিভাগসহ দেশের ২১ জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ। যা আগামী ২৪ ঘণ্টায়ও অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রোববার (২১ জানুয়ারি) দেশের দু-এক জায়গায় বৃষ্টি হয়েছে। তবে বুধবার (২৪ জানুয়ারি) দেশের চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিভাগগুলো হলো, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম।

সোমবার সকাল ৯টায় ঢাকায় সর্বনিম্ন ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। পাশাপাশি দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বাদলগাছী ও উত্তরের জেলা দিনাজপুরে, ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!