• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ঢাবির হল থেকে অছাত্রদের বের করতে অভিযান


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৩:২৭ পিএম
ঢাবির হল থেকে অছাত্রদের বের করতে অভিযান

পড়াশোনা শেষ হওয়ার পরও অবৈধভাবে অবস্থান নেওয়াদের হল থেকে বের করতে অভিযান চালিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীমউদ্‌দীন হল প্রশাসন।

বৃহস্পতিবার (৮ জুন) রাত সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত হলের বিভিন্ন কক্ষে এ অভিযান চালানো হয়। এ সময় হলে অবৈধভাবে অবস্থানরতদের হল ত্যাগের সময় বেঁধে দেওয়া হয়। একই সঙ্গে হলের অনিয়মিত শিক্ষার্থীদের নিয়মিত করা, বৈদ্যুতিক চুলা, হিটার ও ইস্তিরি ব্যবহারে নিরুৎসাহিত করা হয়।

শিক্ষার্থীরা বলেন, “নতুন প্রভোস্ট স্যার আসার পর থেকে হলের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। ক্যান্টিনের খাবারের মান ভালো হওয়া থেকে শুরু করে বিভিন্ন উন্নয়ন হয়েছে। আশা করি কবি জসীমউদ্‌দীন হল হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি স্মার্ট হল। আমরা আশা করব ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।”

এদিকে হল প্রাধ্যক্ষ অধ্যাপক শাহীন খান বলেন, “এটি হল প্রশাসনের একটি নিয়মিত ও চলমান কাজের অংশ। হল প্রশাসনের সঙ্গে শিক্ষার্থীদের দূরত্ব কমানো এবং শিক্ষার্থীদের ভালো-মন্দ বিভিন্ন বিষয়ের খোঁজখবর নেওয়ার জন্যই এ ধরনের উদ্যোগ নেওয়া। এ ক্ষেত্রে হলে অনিয়মিত শিক্ষার্থীদের নিয়মিত করা, হলের ডাটাবেস আপডেট করা, পাসকৃত ও মেয়াদ উত্তীর্ণ শিক্ষার্থীদের নতুনদের জন্য হলের সিট ছেড়ে দিতে উদ্বুদ্ধ করা এবং রুমে হিটার ব্যবহার বন্ধ করার প্রতি বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। আশা করছি সবাইকে সঙ্গে নিয়ে কবি জসীমউদ্‌দীন হলকে অল্প সময়ের মধ্যেই শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে সক্ষম হব। আগামীতেও এমন অভিযান চলমান থাকবে।”

Link copied!