• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টারের উদ্বোধন


বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০১:৪৭ পিএম
বরিশাল বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টারের উদ্বোধন

বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের মানসিক সুস্থতা নিশ্চিতের লক্ষ্যে উদ্বোধন করা হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং অ্যান্ড গাইডেনস সেন্টার।

রোববার (১০ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ সেন্টারের উদ্বোধন করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক লুনা আব্দুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে লুনা আব্দুল্লাহ বলেন, প্রতিটি মানুষের মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য কাউন্সিলিংয়ের প্রয়োজন রয়েছে। আর এর জন্য কাউন্সিলিং সেন্টারের কোনো বিকল্প নেই। শুধু বিশ্ববিদ্যালয় পর্যায়ে নয়, সমাজের প্রতিটি সেক্টরে প্রয়োজন মানসিক সুস্থতা।”

লুনা আব্দুল্লাহ আরও বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এ ধারাকে অব্যাহত রাখতে হলে আমাদের মানসিক সুস্থতার প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে। সামাজিকভাবে সচেতনতা সৃষ্টি করতে হবে।”

কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের শিশু বিকাশ কেন্দ্রের হসপিটাল সার্ভিস ম্যানেজমেন্টের সিনিয়র ইনসট্রাক্টর ফায়েজা আহমেদ।

রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন দিল আফরোজ খানম, শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবদুল বাতের চৌধুরী এবং সাধারণ সম্পাদক ড. তারেক মাহমুদ আবীর। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!