• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

রাবিতে ২৭ বহিরাগত আটক, অধিকাংশই স্কুল-কলেজের শিক্ষার্থী


রাবি প্রতিনিধি
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৮:৫৩ পিএম
রাবিতে ২৭ বহিরাগত আটক, অধিকাংশই স্কুল-কলেজের শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অপ্রীতিকর অবস্থায় ২৭ বহিরাগতকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিম। এদের মধ্যে অধিকাংশই স্কুল-কলেজের শিক্ষার্থী।

সোমবার (১৫ মে) বিশ্ববিদ্যালয়ের ইবলিশ চত্বর, বধ্যভূমিসহ বিভিন্ন জায়গা থেকে তাদের আটক করা হয়। পরে তাদেরকে প্রক্টর অফিসে এনে জিজ্ঞেসাবাদ শেষে পুলিশের কাছে সোপর্দ করে প্রক্টরিয়াল টিম।

প্রক্টরিয়াল টিম সূত্রে জানা যায়, ক্যাম্পাসে বহিরাগত ছেলেমেয়ের আনাগোনা খুবই বেড়ে গেছে। তারা ক্যাম্পাসে এসে বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছে। বিশেষ করে ক্যাম্পাসের বধ্যভূমি চত্বর, ইবলিশের পুকুর পাড়, মমতাজ উদ্দিন কলাভবন, শহীদুল্লাহ কলাভবনের সামনের আমতলায় রাতের মতো দিনের বেলায়ও এমন ঘটনা ঘটছে। তাদের বিভিন্ন সময় আটক করা হলে তারা মুচলেকা দিয়ে ক্ষমা প্রার্থনা করে চলে যাচ্ছেন।

অভিযান পরিচালনা করে ২৭ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৬ জন ছেলে ও ১১জন মেয়ে। তারা নগরীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী। রাজশাহীর বাহির থেকেও কয়েকজন বহিরাগত ছিল। তাদের সকলকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে অপ্রীতিকর অবস্থায় আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, “বহিরাগত শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করছে। যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তির সঙ্গে যায় না। তবে প্রক্টরিয়াল টিম সর্বদা সতর্ক নজরদারি অব্যাহত রেখেছে। আজকে অভিযান পরিচালনা করে ২৭ জনকে আটক করে জিজ্ঞেসাবাদ শেষে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ক্যাম্পাসের মধ্যে দিনে কিংবা রাতে এমন কোনো ধরনের কার্যক্রম ঘটলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সর্বদা প্রস্তুত রয়েছে প্রক্টরিয়াল টিম।”

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, ক্যাম্পাসে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে আটক কিছু বহিরাগত ছেলে-মেয়েকে থানায় আনা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে কাজ চলছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!