• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পাবিপ্রবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ১২:৫০ পিএম
পাবিপ্রবির নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নির্মাণাধীন শেখ রাসেল হলে প্লাস্টারের কাজ করার সময়ে দড়ি ছিঁড়ে পড়ে গিয়ে দুই নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন। শুক্রবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন চাঁপাইনবাবগঞ্জের বাগানপাড়ার চরবাসুদেরপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে তুহিন হোসেন (২৫) ও রাজশাহীর গোদাগাড়ির বিগ্রামঘন্টি গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী (৩৫)। আহত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের চর অনুপনগর পশ্চিমপাড়ার নয়ন আলীর ছেলে রবিউল আওয়াল (৩০)।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে শ্রমিকেরা দড়ি ঝুলিয়ে প্লাস্টারের কাজ করছিলেন। এ সময় দড়ি ছিঁড়ে পড়ে যান তিনজন নির্মাণশ্রমিক। গুরুতর আহত অবস্থায় তাদের পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। বাকি দুজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পথে আরেকজনের মৃত্যু হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত তিন নির্মাণশ্রমিককে পাবনা জেনারেল হাসপাতালে আনার পর একজন মারা যান। বাকি দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পথে আরেকজনের মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনা তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট ঠিকাদারের বক্তব্য পাওয়া যায়নি। মোবাইল ফোনে বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

Link copied!