• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে বাড়ি ফিরবে ইবির শিক্ষার্থীরা


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০২:২৩ পিএম
বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে বাড়ি ফিরবে ইবির শিক্ষার্থীরা

করোনাকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পার্শ্ববর্তী এলাকা ও কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থানরত শিক্ষার্থীদের বাড়ি পৌঁছায় দিতে বাসের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এ বাসে করে দেশের বিভিন্ন দূরবর্তী জেলা থেকে আসা আটকে পড়া শিক্ষার্থীরা ঈদের ছুটিতে বাড়িতে ফিরতে পারবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন। 

শুক্রবার (১৬ জুলাই) থেকে ৫টি রুটে (খুলনা, রাজশাহী, রংপুর, গাবতলী (ঢাকা), ফরিদপুর) বিশ্ববিদ্যালয়ের গাড়িযোগে শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হবে বলে তিনি জানান।

গত ৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালমের নিকট করোনাকলে শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছাতে স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী। পরে ক্যাম্পাস ও ক্যাম্পাসের পার্শ্ববর্তী ঝিনাইদহ-কুষ্টিয়ায় অবস্থানরত শিক্ষার্থীদের সংখ্যা নির্ণয়ে অনলাইনে আবেদন ফরম ছাড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অনলাইনে দেশের দূরবর্তী জেলার প্রায় সাত শত শিক্ষার্থী আবেদন করে।

পরে বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমানের নেতৃত্বে গঠিত কমিটি শিক্ষার্থীদের সার্বিক অবস্থা বিবেচনায় বাস দেয়ার সুপারিশ করে।

বিশ্ববিদ্যালয়ের ভিসির সম্মতিক্রমে দেশের মোট পাঁচটি রুটে যথাক্রমে গাবতলী (ঢাকা), খুলনা, রাজশাহী, রংপুর ও ফরিদপুর শহর পর্যন্ত শিক্ষার্থীদের পৌঁছে দেয়ার জন্য বাসের অনুমোদন দেয়া হয়েছে। বাসগুলো আগামী ১৭ জুলাই ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও খুলনা বিভাগের উদ্দেশ্যে রওনা দেবে। 

ওইদিন সকাল ৬ টায় কুষ্টিয়ার কাস্টম মোড় ও ঝিনাইদহের আলাপপুর হতে সকাল ৬ টায় বাস ছাড়বে। এছাড়া ১৮ জুলাই বাসগুলো রাজশাহী ও রংপুর বিভাগের উদ্দেশ্যে শিক্ষার্থীদের নিয়ে রওনা দেবে।

এ বিষয়ে পরিবহন প্রশাসন প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, “ভিসি মহোদয় শিক্ষার্থীদের সুবিধা অসুবিধার বিষয়ে অত্যন্ত আন্তরিক। করোনাকালে বিপাকে পড়া বিভিন্ন দূরবর্তী জেলার শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে তিনি পাঁচটি রুটে গাড়ি দেয়ার অনুমোদন দিয়েছেন।”
 

Link copied!