• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

জাবির উপাচার্য প্যানেল নির্বাচনের ফল প্রকাশ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০৮:২৮ পিএম
জাবির উপাচার্য প্যানেল নির্বাচনের ফল প্রকাশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেল নির্বাচনের ফল প্রকাশ হয়েছে। এতে সর্বোচ্চ পেয়ে প্রথম হয়েছেন সাবেক উপ-উপাচার্য (প্রশাসন) ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আমির হোসেন। তিনি মোট ৪৮টি ভোট পেয়েছেন।

শুক্রবার (১২ আগষ্ট) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্টার ভবনের সিনেট হলে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। রাত ৮টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপাচার্য প্যানেল নির্বাচনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তি ভিত্তিক) রহিমা কানিজ। নির্বাচনে ৮২ জন সিনেট, এতে অংশগ্রহণ করেছে ৭৬ জন।

এতে বর্তমান উপাচার্য (সাময়িক) অধ্যাপক নূরুল আলম ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় এবং ৩২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার।

সিনেট মনোনীত এই তিনজনের নাম বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। এর মধ্য থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেবেন রাষ্ট্রপতি।

এবারের নির্বাচনে শিক্ষকদের তিনটি পক্ষ থেকে মোট আটজন প্রার্থী ছিলেন। যাদের মধ্যে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সুফি মোস্তাফিজুর রহমান ২৩ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। এছাড়া আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফী পেয়েছেন ২০ ভোট, শিক্ষক সমিতির সভাপতি ও গণিত বিভাগের অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ১৯ ভোট, বাংলা বিভাগের অধ্যাপক পৃথ্বীলা নাজনীন নীলিমা ১৫ ভোট এবং রসায়ন বিভাগের অধ্যাপক তপন কুমার সাহা পেয়েছেন ৭ ভোট।

Link copied!