• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশে পড়ল মিয়ানমারের দুটি মর্টার শেল


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২, ০৭:৫৬ পিএম
বাংলাদেশে পড়ল মিয়ানমারের দুটি মর্টার শেল

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাতে এসে পড়েছে দুটি অবিস্ফোরিত মর্টার শেল। 

রোববার (২৮ আগস্ট) বেলা সাড়ে তিনটার দিকে উপজেলার ঘুমধুম সীমান্তের তুমব্রু বাজার এলাকায় মর্টার শেল দুটি পড়ে। তবে সেগুলো বিস্ফোরিত হয়নি। হতাহতের ঘটনাও ঘটেনি। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সদস্যরা মর্টার শেল দুটি ঘিরে রেখেছেন। সেগুলো নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে।

স্থানীয় প্রশাসন ও ওই এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সীমান্তের ওপারে রাখাইন রাজ্যে দুই সপ্তাহের বেশি সময় ধরে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াই লড়ছে। সকাল থেকে তাদের মধ্যে তুমুল লড়াই হয়। দুপুরে সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার ও যুদ্ধবিমান চক্কর দিতে দেখা যায়। এরপর বিকেলে বাংলাদেশের সীমান্তের মধ্যে দুটি মর্টার শেল পড়ার ঘটনা ঘটে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ বলেন, “বড় একটি আওয়াজ হয়েছিল। যার কারণে স্থানীয়দের সেখান থেকে সরিয়ে আনা হচ্ছে। অতিরিক্ত বিজিবি সদস্য মোতায়েন রয়েছে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বলেন, “বাংলাদেশে এসে পড়া মর্টার শেল দুটো বিস্ফোরিত হয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।”

বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, “মিয়ানমারে ঝামেলা চলছে। আমরাও বিষয়টি জেনেছি। যা কিছু ঘটছে, মিয়ানমারের অভ্যন্তরে। আমরাও সতর্ক আছি।”

Link copied!