• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

শেখ হাসিনা ক্ষমতায় এলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয় : আমু


ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ০৩:০৬ পিএম
শেখ হাসিনা ক্ষমতায় এলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয় : আমু

শেখ হাসিনা ক্ষমতায় এলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

সোমবার (১৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, “আওয়ামী লীগ সরকার প্রথম যখন ক্ষমতায় আসে, তখন ৪০ হাজার মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। আবার ২০০৮ সালে যখন ক্ষমতায় আসে তখন ২৬ হাজার মেট্রিক টন খাদ্যে ঘাটতি ছিল। সেই ঘাটতি কাটিয়ে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।”

১৪ দলের সমন্বয়ক বলেন, “শেখ হাসিনা মানুষের মৌলিক পাঁচটি দাবি অন্য, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থানের সুযোগ করে দিয়েছেন এবং তা বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছেন।“

তিনি বলেন, “জিয়াউর রহমান ও এরশাদের আমলে দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল। কিন্তু শেখ হাসিনা ক্ষমতা আসার পর খাদ্যে কোনো ঘাটতি নাই। সুতরাং বিগত দিনে যারা ভোট চাইবে তারা দেশ উন্নয়ন করার আশ্বাস দেবে। আর আওয়ামী লীগ সরকার দেশ উন্নয়ন করে ভোট চাইবে।”

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহিতুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুণ কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!